নরসিংদীর খবর

“স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ ঃ বঙ্গবন্ধু হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বাণী রিপোর্ট : নরসিংদীতে ৭দিন ব্যাপী স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসব সকল শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণে পালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার (২৩মার্চ) নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে “স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ বঙ্গবন্ধু হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা” শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পারফিউম ফ্যাক্টরি

নরসিংদী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী লে. কর্নেল (অবঃ) মোহাম্মদ নজরুল ইসলাম (বীরপ্রতিক) এমপি। অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন, নরসিংদী পুলিশ সুপার আশরাফুল আজীম পিপিএম, সিভিল সার্জন ডা. নূরুল ইসলাম, নরসিংদী ইনডিপেডেন্ট কলেজের অধ্যক্ষ মশিউর রহমান মৃধা, বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালিব পাঠান প্রমুখ।

বক্তাগণ বলেন, বাংলাদেশ এখন বিশ্বে মাথা উচু করে দাড়িয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার দিকে দ্রুত এগিয়ে চলছে। বঙ্গবন্ধু কণ্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। মাথাপিছু আয়, মানবসম্পদ সূচক ও অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে টঘ—ঈউচ নির্ধারিত মানদন্ডের চেয়ে সুস্পষ্টভাবে এগিয়ে থেকে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের মর্যাদা লাভ করেছে। তাই নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাহসিকতা, বুদ্ধিমত্তা ও ধৈর্যশীল আচরণের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে। পরে নরসিংদীর সাংস্কৃতিক অঙ্গনের কলাকুশলীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

Back to top button