নরসিংদী সদরনরসিংদীর খবর

দেশের ঐতিহ্যবাহী শেখেরচর বাজার লুটপাট করতে সক্রিয় চাঁদাবাজ চক্র

এসএম বেলাল : শুকুনের চোখ পড়েছে বাজারের উপর। শেখেরচর বাজার লুটপাট করতে সক্রিয় হয়েছে চাঁদাবাজচক্র এমন মন্তব্য স্থানীয় ব্যবসায়ীদের। দেশের ঐতিহ্যবাহী পাইকারী কাপড়ের হাট নরসিংদীর শেখেরচর বাজার। প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ব্যবসায়ীরা আসে এ বাজার থেকে কাপড় ক্রয় করতে। কাপড় ক্রয় করতে আসা ব্যবসায়ীদের জান মালের নিরাপত্তা দিতে বাজার এলাকায় রয়েছে একটি পুলিশ ফাঁড়ি, স্থানীয় ব্যবসায়ীদের একটি শক্তিশালী সংগঠন শেখেরচর বাজার বাবুরহাট বণিক সমিতি।

পারফিউম ফ্যাক্টরি

বণিক সমিতির সদস্যদের ব্যপক তৎপরতায় বাজার এলাকায় চাদাঁবাজ, সন্ত্রাস, চুরি—ডাকাতি ও দখলবাজমুক্ত অবস্থায় ব্যবসায়ী ক্রেতা—বিক্রেতাগণ নির্বিঘ্নে তাদের ব্যবসা পরিচালনা করছে। যুগ যুগ ধরে স্থানীয় সাংসদ এর তত্বাবধানে জেলা প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থাকে অবহিত করে ব্যবসায়ীদের সমন্বয়ে গঠিত শেখেরচর বাজার বাবুর হাট বণিক সমিতির কমিটি বাজার পরিচালনা করে আসছে। দুই বছর পর পর ব্যবসায়ীদের সর্বসম্মতিক্রমে গঠিত বণিক সমিতির নতুন কমিটি বাজার পরিচালনায় দায়িত্ব পালন করে থাকে।

২৭/৯/২১ খ্রি: হতে আগামী ২ বছরের জন্য সাবেক চেয়ারমা্যান, বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও বর্তমান বাজার বণিক সমিতির সভাপতি আব্দুল বাকির ও সাধারণ সম্পাদক সুশান্ত কুমার দাস ক্ষুদিসহ ৬৫ সদস্যের কমিটি বাজার পরিচালনা করে আসছে। নরসিংদী সদরের এমপি মোহাম্মদ নজরুল ইসলাম উক্ত কমিটিকে দায়িত্ব পালনে সার্বিক সহযোগীতা করার জন্য নরসিংদী জেলা প্রশাসকের নিকট জোর সুপারিশ করেছেন। বাজার বণিক সমিতির পক্ষ থেকে স্থানীয় সাংসদের সুপারিশকৃত পত্রটি সংশ্লিষ্ট প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থাকে পত্রের মাধ্যমে অবহিত করা হয়েছে।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

ব্যবসায়ীরা জানায়, সুষ্ঠুভাবে বাজার পরিচালিত হয়ে আসছিলো। সম্প্রতি একটি চাঁদাবাজ ও সন্ত্রাসী চক্র বাজারে সক্রিয় হয়ে উঠেছে। তারা কথিত বণিক সমিতি সৃষ্টির মাধ্যমে শেখেরচর বাজারে ব্যবসার পরিবেশ নষ্ট করতে চাচ্ছে। শুকুনের চোখ পড়েছে বাজারের উপর। শিলমান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো: গিয়াস উদ্দিন আহমেদ এর ছত্র ছায়ায় মনিরুজ্জামান বাজারে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে তৎপর রয়েছে। বাজারের সুষ্ঠু ব্যবস্থাপনা ও ব্যবসায়ীদের নিরাপত্তার স্বার্থে সাধারণ ব্যবসায়ীরা অপতৎপরতা বন্ধে প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন।

Back to top button