নরসিংদী সদরনরসিংদীর খবর

রবিবার থেকে নরসিংদীতে শুরু হচ্ছে ভুর্তকি মূল্যে টিসিবি’র তেল, ডাল ও চিনি বিক্রয়

বাণী রিপোর্ট : পবিত্র রমজান উপলক্ষ্যে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে এবং নিন্ম আয়ের মানুষের মাঝে স্বস্থি ফিরাতে সরকার উদ্যোগ গ্রহণ করেছে। সারা দেশে ১ কোটি পরিবারের মাঝে সরকারী ভুর্তকি মূল্যে পণ্য সামগ্রী বিক্রি করা হবে।

পারফিউম ফ্যাক্টরি

এরই ধারাবাহিকতায় নরসিংদী জেলা প্রশাসনের সার্বিক নির্দেশনায় রবিবার (২০ মার্চ) থেকে শুরু হচ্ছে ভুর্তকি মূল্যে টিসিবি’র তেল, ডাল ও চিনি বিক্রয় কার্যক্রম। নরসিংদী জেলার ৬৮ হাজার ৩৫৩টি কার্ডধারী পরিবার পণ্য ক্রয়ের সুবিধা পাবেন। জেলার সব কয়টি উপজেলা ও পৌরসভায় প্রথম ধাপের শুরুর দিনে ১০ হাজার ৮৯ জন কার্ডধারী উপকারভোগী টিসিবি’র এসব পণ্য ক্রয় করতে পারবেন। প্রতিটি কার্ডধারী পরিবারকে ২ কেজি সোয়াবিন তেল, ২ কেজি মুসুর ডাল ও ২ কেজি চিনি একসাথে ক্রয় করতে হবে। ৬ কেজি ওজনের ৩টি পণ্যের প্যাকেজের সরকারী ভুর্তকি মূল্য নিধার্রণ করা হয়েছে ৪৬০ টাকা।

নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান রবিবার সকালে সদর উপজেলার শিলমান্দি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে উপস্থিত থেকে ভুতুর্কি মূল্যে টিসিবি’র খাদ্য পণ্য বিক্রয় কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। একই সময়ে জেলার সব কয়টি উপজেলা ও পৌরসভার বিক্রয় কেন্দ্রগুলোতে উপজেলা প্রশাসনের তত্বাবধনানে পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হবে। ইতোমধ্যে উপকারভোগী ক্রেতাদের মাঝে কার্ড পৌঁছে দেয়া হয়েছে।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

গতকাল শনিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান এ তথ্য জানান। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ , নরসিংদী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, রেভিনিউ ডেপুটি কালেক্টর শ্যামল চন্দ্র বসাক, নেজারত ডেপুটি কালেক্টর মেহেদী হাসান কাউসার, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক হুমায়ূন কবীর শাহ প্রমুখ । জেলার ৬টি উপজেলায় উপজেলা প্রশাসন পৃথক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে টিসিবি’র পণ্য সামগ্রী বিক্রয়ের বিষয়টি সাংবাদিকদের অবহিত করেন।

Back to top button