নরসিংদীর খবর

নরসিংদীতে ডাকাতির প্রস্তুতিকালে ১৩ ডাকাত গ্রেপ্তার, গাড়ি অস্ত্র উদ্ধার

পারফিউম ফ্যাক্টরি

বাণী রিপোর্ট : নরসিংদী জেলা পুলিশের অভিযানে একের পর আন্তঃজেলা ডাকাত দলের সদস্যরা ধরা পড়েছে। কমতে শুরু করেছে রোড ডাকাতিসহ আবাসিক এলাকা ও দোকানপাটে ডাকাতির ঘটনা।

গত ০৫ সেপ্টেম্বর’২১ নরসিদী জেলা গোয়েন্দা পুলিশের পৃথক দু’টি অভিযানে ধরা পড়েছে ১৩ জন ডাকাত। তারা আন্তঃজেলা ডাকাতদলের সদস্য। উদ্ধার করা হয়েছে ডাকাতি কাজে ব্যবহৃত গাড়ি ও অস্ত্রশস্ত্র।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

০৫ সেপ্টেম্বর রবিবার ৫ টায় নরসিংদী মডেল থানাধীন সাহেপ্রতাব মোড় সংলগ্ন রসনা বিলাস হোটেলের সামনে ফাঁকা জায়গা হতে ৭ জন ডাকাতকে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার করা হয়।

ডাকাতরা হলো- বিনয় চন্দ্র দাস (৪২), পিতা- মৃত শ্রী ধর চন্দ্র দাস , পাটনীপাড়া, গ্রাম- শিমরাইল , থানা- ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ; মোঃ মেহেদী হাসান সাগর (২৭), পিতা- মোঃ আইনুদ্দিন ড্রাইভার , গ্রাম- চর ঈশ্বরদিয়া, থানা- ময়মনসিংহ সদর, ময়মনসিংহ; মোঃ মোস্তাকিম (২৮), পিতা- মোঃ তারা মিয়া , গ্রাম- ধামদি, থানা- ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ; মোঃ শামিম (৪৩), পিতা- মোঃ বাবুল মিয়া , গ্রাম- ধামদি, থানা- ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ; ৫) মোঃ এনামুল হক (২৫), পিতা- মৃত আঃ রাজ্জাক , গ্রাম- চর ঈশ্বরদিয়া, থানা- ময়মনসিংহ সদর, ময়মনসিংহ; মোঃ রনি ইসলাম (২০), পিতা- মোঃ সাইদুর ইসলাম , কলেজপাড়া, গ্রাম- মোবারকপুর, থানা- ঝিকরগাছা, যশোর এবং মোঃ জাহিদ (১৯), পিতা- মোঃ ইয়াছিন , স্থায়ী ঠিকানাঃ গ্রাম- নগর হাওলা, থানা- শ্রীপুর, গাজীপুর। জেলা গোয়েন্দা শাখার অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ৩/৪ জন ডাকাত পালিয়ে যায়।

উপস্থিত লোকজনের সম্মুখে ধৃত আসামীদের দেহ তল্লাশি করে একটি সুইচ গিয়ার, একটি চাপাতি, প্লাস্টিকের কালো হাতলযুক্ত তিনটি ছুরি, দু’টি পিকআপ, গাড়ীর সিটের পিছনে থাকা ৩টি সাদা রঙের রশি উদ্ধার করা হয়।

অপরদিকে একই তারিখ রাত সাড়ে ১১টায় মাধবদী থানাধীন আব্দুল্লাহ বাজার এলাকায় নরসিংদী টু মদনগঞ্জ রোডের পশ্চিম পার্শ্বে জনৈক হাবিবুর রহমানের বাড়ীর সামনে পাকা রাস্তার উপর হতে ডাকাত মোঃ আতাউর রহমান (৩২), পিতা-আলী মাষ্টার, সাং-জালকুড়ি পশ্চিমপাড়া, মোঃ মামুন (৩৮), পিতা-আলী মাষ্টার, সাং-জালকুড়ি পশ্চিমপাড়া, উভয় থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়নগঞ্জ, চন্দন মিয়া (২৭), পিতা-আঃ সালাম, সাং-মালিপাড়া, থানা-সোনারগাঁও, জেলা-নারায়নগঞ্জ, আঃ মালেক (৪৮), পিতা-মৃত ভেলাই সরদার, সাং-লক্ষিপুর উত্তরকান্দি, থানা-কালকিনী, জেলা-মাদারীপুর, মোঃ হাবিবুর রহমান (২৪), পিতা-মোঃ রফিকুল ইসলাম, সাং-কাঠাড়াব, থানা-সোনারগাঁও, জেলা-নারায়নগঞ্জ, মোঃ মাহবুব মিয়া @ খোকন (৩২), পিতা-মৃত নুরুল ইসলাম বেপারী, সাং-হরিশপুর, থানা-সোনারগাঁও, জেলা-নারায়নগঞ্জদের আটক করা হয়।

ধৃত ডাকাতদের দখল হতে একটি সিলভার কালার CAR (SALOON) TOYOTA MOTOR, ০১ টি লোহার তৈরি ছোরা, ০১ টি ষ্টিলের তৈরি ছোরা, ০১ টি লোহার তৈরি চাইনিজ কুড়াল, ০১ টি লোহার তৈরি কুড়াল, ০১ টি স্টিলের তৈরি কুড়াল, ০১ টি লোহার তৈরি কোড়াবাড়ি, ০১ টি কালো হলুদ রংয়ের প্লাষ্টিকের বাট যুক্ত ষ্টিলের ক্যাবল কাটার, ০১ টি তার কাটার, ০১ টি ষ্টিলের রেঞ্জ, ০১ টি লোহার তৈরি ছেনি, ০১ টি লোহার তৈরি হুইল রেঞ্জ এবং ০১ টি লোহার তৈরি নাট উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত গাড়ি ও অস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ধৃত সকল ডাকাতরা স্বীকার করে যে, তারা সহ পলাতক ডাকাতগণ পরস্পর যোগসাজসে প্রাইভেটকার ও অস্ত্র নিয়ে নরসিংদী ও মাধবদী থানা এলাকায় অটোরিক্সা, সিএনজি ডাকাতি ও বাসগৃহে ডাকাতি করার জন্য ঘটনাস্থলে সমবেত হয়ে শলা পরামর্শ করছিলো।

আসামীরা পেশাদার আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য, তারা বিভিন্ন এলাকায় অভিনব কৌশলে প্রাইভেটকার ব্যবহার করে অটোরিক্সা ডাকাতি, গৃহ ডাকাতিসহ রোড ডাকাতি, রোড ছিনতাইসহ সর্ব রকম অপরাধমূলক কর্মকান্ড করে আসছে ।

ডাকাদের বিরুদ্ধে নরসিংদী ছাড়াও জয়দেবপুর থানা গাজীপুর, নিয়ামতপুর থানা নওগাঁ, ময়মনসিংহ, নারায়ণগন্জ জেলার সিদ্ধিরগন্জ, নেত্রকোনা জেলার বারহাট্টায় একাধিক মামলা রয়েছে।

গ্রেপ্তারকৃত ১৩জন ডাকাতের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র মামলা রুজু করা হয়েছে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Back to top button