নরসিংদীর খবর

রায়পুরায় প্রভাবশালী মহলের দখলে ইউনিয়ন পশু সম্পদ উন্নয়ন কেন্দ্র

পারফিউম ফ্যাক্টরি

বাণী রিপোর্ট : রায়পুরায় প্রভাবশালী মহল দখল করে নিয়েছে ইউনিয়ন পশু সম্পদ উন্নয়ন কেন্দ্র । এতে সুবিধা বঞ্চিত এলাকার সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, নরসিংদী রায়পুরা উপজেলার রাধানগর ইউনিয়ন পরিষদের অর্থায়নে লক্ষীপুর ৮ নং ওয়ার্ডে জনকল্যাণে একটি পশু সম্পদ উন্নয়ন কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়। ২০০৩ সালে তৎকালিন ইউপি চেয়ারম্যান ও বর্তমান রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস ছাদেক ও অন্যান্য জনপ্রতিনিধিদের প্রচেষ্টায় লক্ষীপুর ভূইয়া বাড়ি কবরস্থান সংলগ্ন সরকারি খাস জায়গায় গড়ে তুলেন পশু সম্পদ উন্নয়ন কেন্দ্রটি।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

সাবেক মেম্বার ইদ্রিস তালুকদার ৬ মাস পূর্বে স্থাপনাটি ভেঙে অবৈধভাবে দখলে নিয়ে বাণিজ্যিক ভাবে একটি কোচিং সেন্টার ও হোমিওপ্যাথিক ফার্মেসি ভাড়া দেন। এ নিয়ে স্থানীয় শিক্ষিত সুশীল সমাজের মধ্যে আলোচনার ঝড় উঠে। সম্প্রতি সংস্কারের নামে ভবনটি বাণিজ্যিক মার্কেটে পরিনত করা হয় ।

এই বিষয়ে স্থানীয় শিক্ষিত সুশীল সমাজের ব্যক্তিবর্গ রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অবহিত করেন। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলেও জানা যায়।

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তপন জানান, এই বিষয়ে রায়পুরা উপজেলার এসি ল্যান্ড মহোদয় আমাকে পশু সম্পদ উন্নয়ন কেন্দ্র সম্পর্কে বিস্তারিত জানাতে নির্দেশ দেন এবং আমি সেই মোতাবেক ইদ্রিস তালুকদারের কাছ থেকে জানতে পারি যে, একটি পশু সম্পদ উন্নয়ন কেন্দ্র ছিল, সেখানে কোন ডাক্তার না থাকায় তিনি উক্ত প্রতিষ্ঠানটি সংস্কার করেছে বলে জানান এবং যদি কোন ডাক্তার আসেন প্রয়োজন হলে আরও বেশী জায়গা দিবে বলেও আশ্বাস দেন।।

অবৈধ দখলদার ইদ্রিস তালুকদার জানান, তিনি এই সম্পত্তি ক্রয়সূত্রে মালিক। প্রকৃতপক্ষে মালিকানার কোন দলিল দেখাতে পারেনি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস ছাদেক প্রতিবেদককে জানান, সরকারি খাস জায়গায় গড়ে তোলা হয়েছে পশু সম্পদ উন্নয়ন কেন্দ্রটি। বাণিজ্যিক ভাবে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এর সুবিধা বা ভোগ দখল করতে পারে না। রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর হোসেন জানান, বিষয়টি শুনেছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ নিচ্ছি। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সাথে যোগাযোগ করলে তিনি যত দ্রুত সম্ভব এর সমাধানের লক্ষ্যে নির্দেশ প্রদান করেছেন বলে জানান।

পশু সম্পদ উন্নয়ন কেন্দ্রটি দখলকারীদের হাত থেকে উদ্ধার করে পুনরায় চালু করার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে সরকারের উচ্চ মহলের হস্তক্ষেপ কামনা করছে জনসাধারণ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Back to top button