জাতীয়

জাতির পিতা হত্যা ষড়যন্ত্রের কুশীলবদের চিহ্নিত করতে হবে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী

পারফিউম ফ্যাক্টরি

বাণী রিপোর্ট : ১৫ আগস্ট ২০২১, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বাঙালিবার্ষিকী, জাতীয় শোক দিবস। এ উপলক্ষে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এর উদ্যোগে রোববার চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ডঃ হাছান মাহমুদ এমপি পনেরো আগস্ট ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের শহিদ সকল সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

তিনি বলেন, গুটিকয়েক বিপথগামী সৈন্যই শুধু জাতির পিতাকে হত্যা করেনি, বাইরে আরো অনেক কুশীলব এই হত্যা ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত ছিল। আজ সময় এসেছে তাদের মুখোশ উন্মোচনের। আগামী প্রজন্মের কাছে সত্য ইতিহাস তুলে ধরতে হলে ওইসব কুশীলবকেও স্বাধীন তদন্ত কমিশন গঠন করে চিহ্নিত করতে হবে এবং বিচারের আওতায় আনতে হবে। ইতিহাসে তাদের ঘৃণ্যতম কর্মকাণ্ড লিপিবদ্ধ করতে হবে, যাতে যুগ-যুগান্তরেও আগামী প্রজন্ম এসব কুলাঙ্গারদের চিনতে পারে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মকবুল হোসেন।
চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া। স্বাগত বক্তব্যে তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শহিদ সকল সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা । তিনি তার বক্তব্যে সকলকে মন ও মননে জাতির পিতার আদর্শ লালনের আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তরপ্রধানরাও বক্তব্য রাখেন।

পরে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদও বিশেষ মোনাজাত করা হয়।

Back to top button