নরসিংদীর খবর

নরসিংদীতে ৯৩ কেন্দ্রে দেয়া হবে ৪৭ হাজার ৪০০ ডোজ টিকা

বাণী রিপোর্টঃ সারাদেশের ন্যায় নরসিংদীতেও শুরু হচ্ছে গণটিকা কার্যক্রম। শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জেলার ৭২টি ইউনিয়ন ও ৫টি পৌরসভার প্রতিটি বুথে ২০০ জন করে দেওয়া হবে সিনোফার্মের টিকার প্রথম ডোজ টিকা। মোট ৯৩টি কেন্দ্রে ৪৭ হাজার ৪০০ ডোজ টিকাদানের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা স্বাস্থ্যবিভাগ। 

পারফিউম ফ্যাক্টরি

নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।  

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, দেশজুড়ে টিকাদান ক্যাম্পেইনের আওতায় নরসিংদী জেলার ৭২টি ইউনিয়নে কেন্দ্র করা হয়েছে। প্রত্যেকটি কেন্দ্রে তিনটি টিকাদান বুথ থাকবে। প্রতিটি বুথে একদিনে ২০০ টিকা দেওয়া হবে। প্রত্যেক ইউনিয়নে তিনটি বুথে ৬০০ জনকে টিকা দেওয়া হবে।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

এছাড়া জেলার পাঁচটি পৌরসভার ২১টি কেন্দ্রে পরিচালনা করা হবে টিকাদান কার্যক্রম। একই সময়ে টিকাদান কর্মসূচিসহ (ইপিআই) অন্যান্য স্বাস্থ্যসেবা কার্যক্রমও চলমান থাকবে। প্রতিটি কেন্দ্রে দুইজন টিকাদানকারী (স্বাস্থ্যকর্মী) ও তিনজন স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করবেন।

২৫ বছর বা তার বেশি বয়সী লোকজনকে এই টিকা দেওয়া হবে। টিকা নিতে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) সাথে সচল ফোন সঙ্গে আনতে হবে। রেজিস্ট্রেশন ছাড়াও টিকা কেন্দ্রে এনআইডি কার্ড নিয়ে গেলে ডোজ পাওয়া যাবে।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম বলেন, প্রতিটি টিকাদান কেন্দ্রে বয়োজ্যেষ্ঠ, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেওয়া হবে। প্রশাসন, পৌরসভার মেয়র, ইউনিয়ন চেয়ারম্যান, রাজনৈতিক নেতাদের সঙ্গে নিয়ে টিকাদান কেন্দ্রের প্রস্তুতি সম্পূর্ণ করেছে জেলা স্বাস্থ্যবিভাগ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Back to top button