নরসিংদীর খবরশিবপুর

শিবপুরে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা

The Daily Narsingdir Bani

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট : নরসিংদীর শিবপুরে রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রি করায় কসাইকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

সোমবার (১৯ জুলাই) সকাল ১১টার দিকে শিবপুর উপজেলার কলেজগেইট বাজারে কসাই নায়ক মোস্তফা মিয়ার দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বিক্রি করা অবস্থায় রোগাক্রান্ত গরুর পচা মাংস জব্দ করে মাটিতে পুঁতে ফেলা হয়েছে।

জানা যায়, মাংস বিক্রেতা কসাই মোস্তফা মিয়া রোগাক্রান্ত একটি গরু ক্রয় করে জবাই করে মাংস বিক্রি করছিলো। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাবিরুল ইসলাম খান ঘটনাস্থলে যান। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মাংস পরীক্ষা করে দেখতে পান এই মাংস পচা এবং খাওয়ার অনুপযোগী।

এসময় অসুস্থ গরু জবাই করে খাওয়ার অনুপযোগী মাংস বিক্রির বিষয়ে জনসস্মুখে দোষ শিকার করায় ভ্রাম্যমাণ আদালত কসাইকে ২০ হাজার টাকা জরিমানা করে।

পরে বাজারের উত্তেজিত লোকজন সরকারি জায়গায় অস্থায়ী ঘরটি ভেঙে ফেলে দিয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাবিরুল ইসলাম খান বলেন, কসাইকে অর্থদণ্ড দেয়া হয়েছে। এ ছাড়া কেউ যেন খাওয়ার অনুপযোগী মাংস বিক্রয় না করে এবং হেলথ ইন্সপেক্টরের সীল ছাড়া যত্রতত্র গরু জবাই না করে সে বিষয়ে সব ব্যবসায়ীকে কঠোরভাবে নির্দেশ দেয়া হয়েছে।

এসময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও হেলথ ইন্সপেক্টর উপস্থিত ছিলেন।

Back to top button