নরসিংদী সদরনরসিংদীর খবর

নরসিংদীর আমদিয়া থেকে ৫ কোটি টাকার সরকারী সম্পদ উদ্ধার

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : নরসিংদী সদর উপজেলার আমদিয়া ইউনিয়ন এর অন্তর্গত মাথরা মৌজায় অবস্থিত পাচঁ টাকা মূল্যমানের ২৫০শতাংশ সরকারী জমি উদ্ধার করা হয়েছে। দীর্ঘদিন যাবত বেদখল হয়ে যাওয়া সরকারী এ মূল্যবান সম্পদ উদ্ধার করেন নরসিংদী সদর সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া। মঙ্গলবার (৯ মার্চ ) স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সর্বসাধারণের উপস্থিতিতে সরকারী সম্পত্তি উদ্ধারে অভিযান পরিচালিত হয়।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

হকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া জানান, সরকারি স্বার্থ, সম্পদ-সম্পত্তি রক্ষা এবং সংরক্ষণে বদ্ধপরিকর নরসিংদী জেলা প্রশাসন। জেলা প্রশাসক ও বিজ্ঞ  জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন মহোদয়ের সদয় নির্দেশনা মোতাবেক এবং উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আক্তার মহোদয়ের তত্ত্বাবধানে সরকারি সম্পত্তি উদ্ধার ও বেদখলমুক্তকরণ অভিযান পরিচালিত হয়।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

এসময় আমদিয়া ইউনিয়ন ভূমি অফিসের আওতাধীন মাথরা মৌজায় আর এস ২৯২,২৯৩,২৯৪ ও ২৯৬ নং দাগে ‘ক’ তালিকাভূক্ত ২৫০ শতাংশ অর্পিত সম্পত্তি ( যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ০৫ কোটি টাকা ) বেদখলমুক্ত করা হয় ও সরকারের আয়ত্বে নেয়া হয়।

এ অভিযানে উক্ত ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সার্বিক সহযোগিতা প্রদান করেন। সরকারি সম্পত্তি বেদখলমুক্তকরণে জেলা প্রশাসন, নরসিংদীর এ অভিযান অব্যাহত আছে এবং থাকবে।

উল্লেখ্য নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া উপজেলা বিভিন্ন ইউনিয়নে অভিযান পরিচালনা করে প্রায় শত কোটি টাকা মূল্যমানের বেদখলে থাকা সরকারী সম্পত্তি উদ্ধার করেন। এসব সরকারী সম্পত্তি যুগ যুগ ধরে এলাকার পেশী শক্তিধারী প্রভাবশালীরা জবর দখল করে রেখেছিল।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button