নরসিংদীর খবর

নরসিংদীর বেলাব বাজারে আগুনে পুড়লো ৭ দোকান, কোটি টাকার ক্ষয়ক্ষতি

The Daily Narsingdir Bani

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

বাণী রিপোর্টঃ নরসিংদীর বেলাব বাজারে আগুনে পুড়ে গেছে ৭ দোকান। এতে নগদ প্রায় ৯ লক্ষ টাকা ও মালামালসহ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করছেন ক্ষতিগ্রস্তরা। শুক্রবার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলা সদরের বেলাব বাজারের উপজেলা রোডে এ আগুন লাগার ঘটনা ঘটে। এসময় আগুন নেভাতে গিয়ে মোঃ সুজন মিয়া নামে স্থানীয় অবসরপ্রাপ্ত এক সেনা সদস্য আহত হয়েছেন।

The Daily Narsingdir Bani

বেলাব ফায়ার সার্ভিস ষ্টেশনের লিডার মোঃ হেলাল উদ্দীন এ তথ্য নিশ্চিত করেছেন।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, শুক্রবার বেলাব বাজারে সাপ্তাহিক হাট হওয়ায় দোকানিরা দোকান খুলে ব্যবসা পরিচালনা করছিলেন। হঠাৎ করে মকবুল হোসেনের লেপ তোষকের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আশেপাশের ৭ দোকানে আগুন ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে বেলাব, রায়পুরা ও মনোহরদী ফায়ার সার্ভিস ও এলাকাবাসির সম্মিলিত প্রচেষ্টায় প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এর আগেই পুড়ে ছাই হয়ে যায় নগদ টাকা সহ প্রায় এক কোটির টাকার মালামাল।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, আগুনে বেলাব বাজারের কমল মিয়ার দোকানের বিকাশ মোবাইল ও বিকাশের নগদ ৭ লাখ টাকা ও প্রায় অর্ধকোটি টাকার মোবাইল বৈদ্যুতিক যন্ত্রপাতি ও সরঞ্জাম পুড়ে যায়, মোঃ রিপন মিয়ার বিকাশ ও ঔষধের দোকনে বিকাশের নগদ দুই লাখ টাকা ও ১৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়, মকবুলের লেপ তোষকের দোকান পুড়ে মালামালসহ ক্ষতি হয় প্রায় ৫ লাখ টাকা, আঙ্গুর মিয়ার লেপ তোষকের দোকানের প্রায় ৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়, জালাল মিয়ার স্টেশনারী ও চা ষ্টল দোকান পুড়ে ক্ষতি হয় প্রায় দেড় লক্ষ টাকা, কবির মিয়ার কম্পিউটার দোকানের প্রায় সাড়ে সাত লাখ টাকার মালামাল পুড়ে যায়, সজল মিয়ার সেলুনের দোকান পুড়ে ক্ষতি হয় প্রায় দুই লাখ টাকা।

বিকাশ এজেন্ট মোবাইল ও ইলেকট্রিক যন্ত্রপাতি ব্যবসায়ী কমল মিয়া জানান, আমার সব শেষ হয়ে গেছে। আগুনে নগদ ৭ লাখ টাকাসহ প্রায় অর্ধকোটি টাকার মালামাল পুড়ে গেছে। আমি নি:স্ব হয়ে গেছি।

বেলাব ফায়ার সার্ভিস ষ্টেশনের লিডার মোঃ হেলাল উদ্দীন বলেন, প্রাথমিকভাবে অনুমান করছি একটি লেপ তোষকের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় ৩৫ মিনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

বেলাব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাফায়েত হোসেন পলাশ বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে এনেছি। দেখা গেছে বৈদ্যুতিক লাইন এলোমেলো অবস্থায়। প্রাথমিকভাবে মনে হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিভাতে সক্ষম হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button