নরসিংদীর খবররায়পুরা

নতুন বছরের শুরুতেই রায়পুরায় ভয়ানক অগ্নিকান্ড | অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

The Daily Narsingdir Bani

মোঃআকিব রাসেল :নরসিংদীর রায়পুরায় মহেষপুর ইউনিয়নের দৌলতকান্দি গ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিটের ফলে অগ্নিকান্ডের ঘটনায় হোসেন মার্কেটের ১২টি দোকান ও একটি বসত-ঘর সহ রান্নাঘর পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর ২০২০ ইং) রাত পৌনে ১২টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে জানান এলাকাবাসী। ভুক্তভোগীরা জানান, পার্শবর্তী একটি দোকানের শর্ট সার্কিটের থেকে আগুন লাগে। পরে ঘন্টা খানেক এর মধ্যে একে একে ১২টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা আগুন লাগার পর অনেক চেষ্ঠা করেও আগুন নিয়ত্রনে আনতে না পেরে ৯৯৯ এর মাধ্যমে ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে রায়পুরা ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ও ভৈরব ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ৫০ মিনিট পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

ততক্ষনে ওই ভয়াবহ আগুন সেলুন, ফার্ণিচার, হার্ডওয়ার, ওয়ার্কশপ, ইলেকট্রনিক, মোবাইল, স্বর্ণের দোকান, চাউল ও গ্যাস এর দোকান সহ সর্বমোট ১২টি দোকান ও ১টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনার পরদিন শুক্রবার (১ জানুয়ারী ২০২১ ইং) সকালে রায়পুরা থানার এসআই শামসুল ঘটনাস্থল পরিদর্শন করেন।
মহেষপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মো. আফাজ উদ্দিন জানান, এ অগ্নিকান্ডের ঘটনায় ১২টি দোকান ও ১বসত ঘর ও ১টি রান্নাঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলেও জানান তিনি। এমতাবস্তায় তিনি ভুক্তভোগী দোকানী ও পরিবারটির সহযোগীতায় এগিয়ে আসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

একইসাথে স্থানীয় প্রশাসন ও এলাকার বিত্তবানদের ভুক্তভোগীদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান।

রায়পুরা ফায়ার সার্ভিসের ফায়ারম্যান বিল্লাল হোসেন জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিটের ফলেই এ অগ্নিকান্ডের সূত্রপাত। ১২টা ১৬ মিনিটে আমরা অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছি। তারপর রায়পুরা ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ও ভৈরব ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের যৌথ প্রচেষ্ঠায় দীর্ঘ ৫০ মিনিট পর আগুন নিয়ত্রনে আনতে সক্ষম হই।

Perfume Factory

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker