নরসিংদীর খবর

নরসিংদী জেলার সাংস্কৃতিক বৈশিষ্ট্য, সংস্কৃতিজনদের জীবন ও কর্মকথা নিয়ে অনলাইন অনুষ্ঠান

বাণী রিপোর্ট : নরসিংদী জেলা প্রশাসন এর সার্বিক তত্ত্বাবধানে ও জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে নরসিংদী জেলার সাংস্কৃতিক বৈশিষ্ট্য, সংস্কৃতিজনদের জীবন ও কর্মকথা নিয়ে অনলাইন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পারফিউম ফ্যাক্টরি

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি, সৈয়দা ফারহানা কাউনাইন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ এবং জেলা শিল্পকলা একাডেমীর সদস্য প্রফেসর মো: গোলাম মোস্তফা মিয়া।

জেলা কলাচারাল অফিসার শাহেলা খাতুনের সঞ্চালনায় অনলাইন আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ এবং নরসিংদী ইন্ডিপেনডেন্ট কলেজের বর্তমান অধ্যক্ষ মশিউর রহমান মৃধা। অনুষ্ঠানে সংগীত ও আবৃত্তিসহ বিভিন্ন পরিবেশনা উপস্থাপন করেন জেলা শিল্পকলা একাডেমীর সদস্যবৃন্দ।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

প্রধান অতিথি নরসিংদী জেলা প্রশাসক বলেন, নরসিংদী জেলা শিল্প, সাহিত্য ও সংস্কৃতিতে সমৃদ্ধ একটি জনপদ এবং মহান মুক্তিযুদ্ধে এ জেলার অনন্য অবদানের গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে। এ জেলার সাংস্কৃতিক বিকাশে সুশীল সমাজের ভূমিকার কথা উল্লেখ করেন। তিনি শৈল্পিক সংস্কৃতির সমৃদ্ধির ধারাবাহিকতা রক্ষায় জেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে এবং তা অব্যাহত আছে বলে জানান। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে বিভিন্ন সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে সকলকে উজ্জীবিত রাখার আশাবাদ ব্যক্ত করেন জেলা প্রশাসক।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Leave a Reply

Your email address will not be published.

Back to top button