পারফিউম ফ্যাক্টরী এলকোহল মুক্ত সুগন্ধির দুনিয়ায় পারফিউম ফ্যাক্টরি আপনার জন্য একটি " ব্লাইন্ড বাই" প্লাটফর্ম "পারফিউম ফ্যাক্টরি"।
নরসিংদীর খবর

ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ সর্বক্ষেত্রে উৎপাদনশীলতা বাড়াতে সমন্বিতভাবে কাজ করতে হবে–শিল্পমন্ত্রী

The Daily Narsingdir Bani
বক্তব্য রাখছেন শিল্পমন্ত্রী এড.নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি

বাণী রিপোর্ট :বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী এড.নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ সর্বক্ষেত্র উৎপাদনশীলতা বৃদ্ধিতে সমন্বিতভাবে কাজ করতে হবে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশে উৎপাদনশীলতা বাড়াতে করোনা মহামারির মাধ্যেও শিল্প ও সেবাখাতে প্রণোদনা প্রদানসহ গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ করেছেন। ফলে আমরা অচল অর্থনীতি সচল রাখতে সক্ষম হয়েছি।

বৃহস্পতিবার (২৪ডিসেম্বর) নরসিংদী শিশু একাডেমীতে আয়োজিত ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ প্রকল্পের আওতায় “উন্নত বাংলাদেশ বিনির্মাণে উৎপাদনশীলতার গুরুত্ব” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, নাসিব প্রেসিডেন্ট মির্জা নূরুল গণী শোভন সিআইপি ও নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঞা। এতে স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপনা করেন এনপিও’র পরিচালক (যুগ্মসচিব) নিশ্চিন্ত কুমার পোদ্দার। নাসিব নরসিংদী জেলা শাখার সভাপতি মো: রুস্তম আলী এবং নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র সভাপতি মো: আলী হোসেন শিশির আলোচনায় অংশ নেন।

শিল্পমন্ত্রী বলেন, ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) ও জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) এর যৌথ উদ্যোগে উৎপাদনশীলতা সম্পর্কে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টিকরতে হবে এবং উৎপাদনশীলতা বৃদ্ধির গুরুত্ব গণমানুষের কাছে পৌঁছাতে হবে, এক্ষেত্রে প্রচার-প্রচারণা বাড়াতে হবে। সম্পদের সীমাবদ্ধতা সত্ত্বেও উৎপাদনশীলতা বৃদ্ধির মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন সম্ভব বলে তিনি মন্তব্য করেন।

মন্ত্রী আরও বলেন, কোভিড-১৯ এর মাঝেও দেশের শিল্প সেবাখাতে উৎপাদন অব্যাহত রয়েছে, যা বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের অবস্থান অনেক ভালো। টেকসই অর্থনৈতিক উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে অধিক উৎপাদনশীলতা ও পণ্যের গুণগতমান ঠিক রাখা। উৎপাদনশীলতা বৃদ্ধিকল্পে সরকার নিরলসভাবে কাজ করছে। সরকার ইতোমধ্যে জাতীয় পর্যায়ে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে এশিয়ান প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এপিও) এর সহায়তায় এনপিও বাংলাদেশ ন্যাশনাল প্রোডাক্টিভিটি মাস্টার প্ল্যান ২০২১-২০৩০ প্রণয়ন করেছে এবং বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তা-চেতনার ফসল ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হতে এই মাস্টার পাøন সহায়ক ভূমিকা পালন করবে।

নরসিংদী জেলার বিভিন্ন সরকারি দপ্তর/সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, ট্রেডবডি, ইঞ্জিনিয়ারিং মালিক সমিতি, উদ্যোক্তা ও সাংবাদিকসহ প্রায় শতাধিক ব্যক্তিবর্গ এ সেমিনারে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button