নরসিংদীর খবর

যথাযোগ্য মর্যাদায় নরসিংদীতে মহান বিজয় দিবস উদযাপন

পারফিউম ফ্যাক্টরি

বাণী রিপোর্ট : নরসিংদী জেলা প্রশাসন, রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন আয়োজিত বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে নরসিংদীতে “মহান বিজয় দিবস ২০২০” উদযাপন করা হয়েছে।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে রাষ্ট্রীয় শিষ্টাচারের অংশ হিসেবে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম, মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি দফতরের প্রধানগণ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

এসময় মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে কিছু সময় দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

“মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সকাল ৮ টায় নরসিংদী সার্কিট হাউজ প্রাঙ্গনে স্বাস্হ্যবিধি মেনে সীমিত উপস্হিতিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নরসিংদী। এসময় গার্ড অব অনার প্রদান করেন জেলা পুলিশ, নরসিংদী।

বেলা ১১ টায় জেলা জুম কনফারেন্সিং এর মাধ্যমে মহান বিজয় দিবস উপলক্ষ্যে “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক” আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় জেলার বীর মুক্তিযোদ্ধাদের জেলা প্রশাসন এর পক্ষ থেকে শুভেচ্ছা উপহার তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক ও জেলা ম্যাজস্ট্রেট। পর্যায়ক্রমে জেলার প্রায় পাঁচ হাজার বীর মুক্তিযোদ্ধাগণের নিকট এ শুভেচ্ছা উপহার পৌছে দেয়া হবে বলে জানান।

সন্ধ্যা ৬ টায় জেলা শিল্পকলা একাডেমীতে জেলা প্রশাসন পরিচালিত বাঁধনহারা থিয়েটার স্কুলের পরিবেশনায় মঞ্চায়িত হয় মুক্তিযুদ্ধভিত্তিক নাটিকা “৩২ নম্বর মেঘমহল”।

“মহান বিজয় দিবস-২০২০” উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন, নরসিংদীর বিভিন্ন আয়োজনে সীমিত আকারে উপস্হিত ছিলেন জেলার বীর মুক্তিযোদ্ধাগণ, সুশীল সমাজ ও গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ।

জেলার রায়পুরা, শিবপুর, মনোহরদী, বেলাব, পলাশ উপজেলায় প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করা হয়।

এ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নরসিংদী শহরে ও উপজেলা সদরে বিজয় রেলী বের করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button