নরসিংদীর খবর

ডিজিটাল বাংলাদেশ পদক লাভ করায় নরসিংদী জেলা প্রশাসক কে বিভিন্ন সংগঠনের অভিনন্দন

The Daily Narsingdir Bani
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি  প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এর নিকট হতে পুরষ্কার গ্রহণ করছেন নরসিংদী জেলা প্রশাসক

বাণী রিপোর্ট : কর্মক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ একের পর জাতীয় পুরষ্কার লাভ করে চলেছেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন ।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

নরসিংদীতে কর্মরত অবস্থায় তিনি লাভ করেছেন ৩টি বিরল জাতীয় সম্মাননা পদক। তিনি পেয়েছেন প্রাথমিক শিক্ষায় শ্রেষ্ঠ জেলা প্রশাসক পদক-২০১৮, জনপ্রশাসন পদক-২০১৯ ও  এবার পেয়েছেন ডিজিটাল বাংলাদেশ পদক-২০২০।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

পদক প্রদান উপলক্ষ্যে শনিবার (১২ ডিসেম্বর) বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। রাষ্ট্রপতির ভার্চূয়াল উপস্থিতিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এর নিকট হতে “ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০” এর ক্রেস্ট ও সম্মাননা সনদ গ্রহন করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নরসিংদী জেলাবাসীর জন্য বিভিন্ন সেবা প্রাপ্তি সহজীকরণের লক্ষ্যে নরসিংদী জেলা প্রশাসক তৈরী করেছেন বিভিন্ন ডিজিটাল প্লাটফর্ম, অ্যাপস ও ওয়েবসাইট। এরই ধারাবাহিকতায় তিনি সরকারি পর্যায়ে কারিগরি খাতে ব্যক্তিগত শ্রেণীতে “৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস” উপলক্ষ্যে ডিজিটাল বাংলাদেশ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

The Daily Narsingdir Bani
ফুলের তোড়া দিয়ে জেলা প্রশাসক কে অভিনন্দন জানান নরসিংদী কালেক্টরেট কর্মচারী সমিতির নেতৃবৃন্দ।

ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ এর উদ্বোধনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে নরসিংদী জেলার জনবান্ধব জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর অনন্য ও ব্যতিক্রমী উদ্যোগ “ভূমি অধিগ্রহন সফটওয়্যার ব্যবহার করে ক্ষতিপূরণ প্রদান” এর মাধ্যমে এ অঞ্চলের জনগণের ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ প্রাপ্তি সহজীকরণ, মামলা সংক্রান্ত তথ্য সংরক্ষণ সুবিধা ও ভূমির সকল খতিয়ানের তথ্য সংরক্ষণে ডিজিটাল প্লাটফর্ম তৈরীর স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক জাতীয় পর্যায়ে সরকারি-কারিগরি ক্ষেত্রে শ্রেষ্ঠ ব্যক্তি হিসেবে “ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০” এ ভূষিত হন।

উল্লেখ্য যে, ‘ভূমি অধিগ্রহন সফটওয়্যার ব্যবহার করে ক্ষতিপূরণ প্রদান’ উদ্যোগটির মাধ্যমে ইতোমধ্যে জেলার প্রায় তিন হাজারের অধিক ক্ষতিপূরণ দাবীদারকে সেবা প্রদান করা সম্ভব হয়েছে। এ উদ্যোগটিকে আরও সম্প্রসারিত ও সদূরপ্রসারী করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। ভূমি সংক্রান্ত সেবা সহজীকরণে উদ্যোগটি হতে পারে সারা বাংলাদেশের জন্য অনুকরণীয় মডেল।

ডিজিটাল বাংলাদেশ পদক-২০২০, লাভ করায় বিভিন্ন সংগঠন, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনকে অভিন্দন জানান সংগঠনের নেতৃবৃন্দ। অভিনন্দন জ্ঞাপন অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button