জাতীয়

মানবাধিকার অনুশীলন করতে হবে ব্যাক্তি, সামাজিক, আঞ্চলিক ও রাষ্ট্রীয় পর্যায়ে- জেলা প্রশাসক

The Daily Narsingdir Bani

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট : “ঘুরে দাঁড়াবো আবার, সবার জন্য মানবাধিকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব মানবাধিকার দিবস-২০ উপলক্ষে জুম ক্লাউডের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান, পিএএ দিবসটি উপলক্ষ্যে ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

আলোচনা সভায় উপস্হিত ছিলেন, ঢাকা বিভাগস্হ মাঠ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, জাতীয় মানবাধিকার কমিশনের কর্মকর্তাগণ, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত রেঞ্জ ডিআইজি এবং বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাগণ।

The Daily Narsingdir Bani

ঢাকা বিভাগের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটগণের পক্ষে দিবসের প্রতিপাদ্য বিষয়ে আলোচনা করেন নরসিংদী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন

জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন বলেন ডিসেম্বর মাস হচ্ছে বাঙালির গৌরবের মাস। বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের উৎকৃষ্ট উদাহরণ হচ্ছে ১৯৭৫ সালের ১৫ ই আগস্টের নৃশংস হত্যাকান্ড, যা পুরো বিশ্বকে কাপিয়ে দেয়। তিনি বলেন মানবাধিকার একটি সর্বজনীন বিষয়। মানবাধিকার অনুশীলন করতে হবে ব্যাক্তি, সামাজিক, আঞ্চলিক ও রাষ্ট্রীয় পর্যায়ে। বাংলাদেশের সংবিধানে জনগণের সাম্য, মানবিক মর্যদা, ন্যায়বিচারের বিষয়টি সংযুক্ত করা হয়েছে সুশাসন প্রতিষ্ঠার জন্য। তিনি মানবাধিকার রক্ষার জন্যই বাংলাদেশের সৃষ্টি উল্লেখ করে বাংলাদেশকে মানবাধিকার রক্ষায় বিশ্বের অনন্য উদাহরণ হিসেবে গড়ে তুলতে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button