নরসিংদীর খবর

ইফা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এ মোবাইল কোর্ট, ৫০হাজার টাকা জড়িমানা

নরসিংদীতে লাইসেন্স ছাড়াই চলছে শতাধিক ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : নরসিংদীতে লাইসেন্স ছাড়াই চলছে শতাধিক ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার। জেলার স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের নিয়মিত নজরধারী না থাকায় ব্যাঙের ছাতার মতো জেলা সদর সহ উপজেলাগুলোতে গজে উঠেছে ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার এমন মন্তব্য নরসিংদীর সচেতন মহলের।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

এদিকে মানসম্মত স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণে বদ্ধ পরিকর নরসিংদী জেলা প্রশাসন এ শ্লোগান নিয়ে পরিচালিত হয়েছে মোবাইল কোর্ট। রবিবার (৬ ডিসেম্বর) জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনা অনুযায়ী নরসিংদী শহরের ইফা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এ মোবাইল কোর্ট পরিচালনা করেন নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া এবং বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রইছ আল রেজুয়ান।

The Daily Narsingdir Bani

এসময় ইফা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকা, তফসিল-খ প্রতিপালন না করা, নির্ধারিত সেবা মূল্যের অধিক মূল্যে সেবা দেওয়া, ইর্মাজেন্সি ইউনিটে প্রয়োজনীয় সরঞ্জাম না থাকা, ডক্টরস রেজিস্ট্রার না থাকাসহ নানাবিধ অব্যবস্থাপনার জন্য কারণে মেডিক্যাল প্র্যাকটিস এন্ড বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এবং ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী ক্লিনিক মালিককে ৫০হাজার টাকা জরিমানা করা হয়।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

ইফা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক এক মাসের মধ্যে লাইসেন্স নবায়নসহ সকল প্রকার অসংগতি দূর করার লিখিত অঙ্গিকারনামা দেন। নরসিংদী সিভিলে সার্জন এর প্রতিনিধি ডা: নাসিম আল ইসলাম প্রসিকিউশন দাখিল করলে ভ্রাম্যমান আদালত এ আদেশ প্রদান করেন।

এ অভিযানে সার্বিক সহযোগিতা করেন জেলা পুলিশ নরসিংদী, আনসার ব্যাটালিয়ন,আনসার ভিডিপি এবং গনমাধ্যম সহকর্মীগণ।

জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে, জানিয়েছেন নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button