পারফিউম ফ্যাক্টরী এলকোহল মুক্ত সুগন্ধির দুনিয়ায় পারফিউম ফ্যাক্টরি আপনার জন্য একটি " ব্লাইন্ড বাই" প্লাটফর্ম "পারফিউম ফ্যাক্টরি"।
নরসিংদীর খবর

নরসিংদীতে মাসিক রাজস্ব সম্মেলনসহ ৫টি কমিটির সভা অনুষ্ঠিত

The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট : দেশের সামগ্রিক উন্নয়নের অংশ হিসেবে বর্তমান সরকারের আধুনিক, সচ্ছতা, জবাবদিহিতামূলক ও গতিশীল ভূমি ব্যবস্থাপনার অভীষ্ট লক্ষ্য পূরণে জেলা প্রশাসক, জেলা ম্যাজিস্ট্রেট ও কালেক্টর সৈয়দা ফারহানা কাউনাইন-এঁর সুদক্ষ নেতৃত্বে এগিয়ে চলছে নরসিংদী জেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতয় রবিবার (২৯ নভেম্বর) জেলা ভূ-সম্পত্তি জবর দখল সংক্রান্ত সভা, জেলা নদী রক্ষা কমিটির সভা, জেলা আশ্রয়ণ প্রকল্প ও আদর্শগ্রাম প্রকল্প টাস্ক ফোর্স সংক্রান্ত সভা, জেলা কৃষি খাস জমি ব্যবস্থাপনা সংক্রান্ত সভা ও মাসিক রাজস্ব সম্মেলন জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে ।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন ৫টি কমিটির সভায় সভাপতিত্ব করেন। প্রতিটি সভায় কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

জনসেবায় জনপ্রশাসন এই মূলমন্ত্রকে সামনে রেখে অবৈধ দখলদারিত্ব থেকে সরকারী সম্পত্তি রক্ষার জন্য দ্রুততম সময়ের মধ্যে উচ্ছেদ কার্যক্রম সম্পন্ন করতে হবে মর্মে সভাপতি সকল সহকারী কমিশনার ভূমিকে নির্দেশনা প্রদান করেন।

সভাপতি বলেন, নদী খননে চুম্বক ড্রেজার ব্যবহার হচ্ছে কিনা তার খোঁজ নিয়ে প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলতে হবে যাতে করে নদী তীরবর্তী কোন কিছুর কোনরূপ ক্ষতি সাধিত না হয়। পাশাপাশি তিনি নদী খননের মাটি পূর্বনির্ধারিত প্রতিষ্ঠানসমূহ যথার্থভাবে পাচ্ছে কিনা তা মনিটরিং এর জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।

মুজিববর্ষ কে ঘিরে ভূমিহীনদের মাঝে সর্বোচ্চ পরিমাণ কৃষি খাস জমি বন্দোবস্ত, মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকারভূক্ত আশ্রয়ণ-২ প্রকল্পে প্রকৃত ভূমিহীনদের মাঝে বরাদ্দকৃত অর্থায়নে আবাসনের কাজের অগ্রগতি, শতভাগ ই-মিউটেশন বাস্তবায়ন ও ই-নথিতে কার্যক্রম সম্পন্ন এবং অবৈধ দখলদারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ সঠিকভাবে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে মাস ভিত্তিক টার্গেট করে দেওয়ার জন্য সহকারী কমিশনার ভুমিগণকে নির্দেশনা প্রদান করেন।

সকল উপজেলায় বাজার পেরিফেরিভুক্তকরনের কার্যক্রম সুচারুরূপে এবং দ্রুততার সঙ্গে সম্পন্ন করার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। দেওয়ানি মোকদ্দমা সরকারের বিপক্ষে যাওয়ার কারনসমূহ আরও সুস্পষ্টভাবে লিপিবদ্ধ করার জন্য বিজ্ঞ পিপিকে পরামর্শ এবং উপস্হিত সকলকে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান ও সেবার মান বৃদ্ধির জন্য সকলকে আরো সচেষ্ট থাকতে অনুরোধ জানান।

সভা চলাকালীন ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী মোবাইল ফোনে যুক্ত হয়ে রাজস্ব ব্যবস্থাপনায় নরসিংদী জেলার বিশেষ কার্যক্রমের জন্য জেলা প্রশাসক কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রতিটি সভায় নরসিংদী জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button