নরসিংদীর খবর

নরসিংদীতে প্রশাসনের উদ্যোগে জেলাব্যপী মাস্ক ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট : দ্বিতীয় ধাপে মহামারী করুনা মোকাবেলায় উদ্যোগ গ্রহণ করেছে নরসিংদী জেলা প্রশাসন। নরসিংদী জেলার সকল ইউনিয়নে গৃহীত সমন্বিত কর্ম-পরিকল্পনা অনুযায়ী কোভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ধাপ মোকাবেলায় জনসাধারণের মাঝে মাস্ক ও অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

রবিবার (২২ নভেম্বর) নরসিংদী জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে নরসিংদী সদর উপজেলা প্রশাসন এর আয়োজনে মেহেরপাড়া ইউনিয়ন পরিষদে জেলার ৭১ টি ইউনিয়নের সকল জনসাধারণের মাঝে একযোগে মাস্ক ও অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

The Daily Narsingdir Bani

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, গত জুনে শুরু হওয়া এই ইউনিয়ন ভিত্তিক সমন্বিত কর্মকৌশলের অনেকগুলো পরিকল্পনার একটি হল জনগণকে মাস্ক পরিধানে উৎসাহিত করা এবং মাস্কসহ পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করা । কোভিড-১৯ এর Second Wave মোকাবেলায় লকডাউনের মত কঠিন পরিকল্পনার পরিবর্তে জেলার সকল ইউনিয়নের প্রতিটি পরিবারের প্রতিটি সদস্যকে জনপ্রতি দুইটি মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবানসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদানের মাধ্যমে জীবন ও জীবিকার ভারসাম্য সৃষ্টি করতেই নরসিংদী জেলা প্রশাসন সমন্বিত কর্ম-পরিকল্পনার মাধ্যমে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি বলেন, মাস্ক পরিধান করার জন্য সরকারের কঠোর নির্দেশনাসহ আইনী ব্যবস্থা গ্রহণের নির্দেশনা রয়েছে। তাই জেলার সকল স্তরের জনগণের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর প্রাপ্যতা নিশ্চিতকল্পে সরকারী নির্দেশনা প্রতিপালনে জনগণকে পৃষ্ঠপোষকতা প্রদানে জেলা প্রশাসন বদ্ধ পরিকর।

কোভিড-১৯ প্রতিরোধে ইউনিয়ন ভিত্তিক সমন্বিত কর্মকৌশলের অংশ হিসেবে নরসিংদী জেলায় ইতোমধ্যে জনসাধারণের মাঝে ত্রিশ লক্ষ মাস্ক বিতরণ করা হয়েছে। এই আয়োজনের মাধ্যমে একযোগে একই সময়ে সমগ্র জেলায় সকল ইউনিয়নে আরও দুই লক্ষ মাস্ক বিতরণ করা হবে।

জেলা প্রশাসক বলেন, সর্বশেষ আদমশুমারী আনুযায়ী হিসেব করে জেলার প্রতিটি জনগণের নিকট মাস্ক পৌছে দেয়া হবে। এছাড়াও জেলা প্রশাসনের অনুপ্রেরনায় বেসরকারীভাবে মাস্ক বিতরণের কার্যক্রম চলমান রয়েছে বলে জানান অনুষ্ঠানের প্রধান অতিথি।

এ সময় উপস্থিত ছিলেন নরসিংদী সদর উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার, জেলা প্রশাসনের কর্মকর্তাগন, মেহেরপাড়া ইউপি চেয়ারম্যান মাহবুব আলম প্রমূখ।

একই সাথে নরসিংদীর রায়পুরা, বেলাব, শিবপুর, মনোহরদী, পলাশ উপজেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসনের কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button