পারফিউম ফ্যাক্টরী এলকোহল মুক্ত সুগন্ধির দুনিয়ায় পারফিউম ফ্যাক্টরি আপনার জন্য একটি " ব্লাইন্ড বাই" প্লাটফর্ম "পারফিউম ফ্যাক্টরি"।
নরসিংদীর খবর

সিএস ম্যাপ অনুযায়ী ব্রহ্মপুত্র নদের নরসিংদী শেখেরচর অংশের সীমানা নির্ধারণ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : “নদী রক্ষায় বদ্ধপরিকর জেলা প্রশাসন,নরসিংদী” এ শ্লোগান নিয়ে পুরাতন ব্রহ্মপুত্র নদের প্রাণ ফিরিয়ে দিতে কাজ করে যাচ্ছেন নরসিংদী জেলা প্রশাসন। ইতোমধ্যে মাধবদী অংশে নদের সীমানার অবৈধ স্থাপনা উচ্ছেদ করাসহ খনন কাজ অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় বুধবার (২৮ অক্টোবর) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনা অনুযায়ী পুরাতন ব্রহ্মপুত্র নদের শেখেরচর(বাবুরহাট) অংশে সিএস ম্যাপ অনুযায়ী নদীর সীমানা নির্ধারণ, অবৈধ স্থাপনার তালিকা তৈরি ও সার্ভে কার্যক্রম শুরু করা হয়।

নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি),মো: শাহ আলম মিয়া সার্ভেকার্যক্রম ও অবৈধ স্থাপনার তালিকা তৈরীতে নেতৃত্ব দেন। সংশ্লিষ্ট সূত্র ও স্থানীয়রা জানায়, শেখেরচর বাবুর হাট অংশে ব্রহ্মপুত্র নদ দখল করে প্রভাবশালীরা শত শত বহুতল ভবন ও স্থাপনা নির্মাণ করেছে। দখলবাজরা এতটাই প্রভাবশালী যে যুগ যুগ ধরে কোন প্রশাসন তাদের টিকি ছুতে পারেনি। বর্তমান জেলা প্রশাসন পরিবেশ রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করায় প্রভাবশালীদের টনক নড়েছে। ময়লার ভাগাড়ে পরিণত হওয়া ব্রহ্মপুত্র নদ তার আগের রূপে ফিরে যাক এমন প্রত্যাশা করেন সাধারণ মানুষ।

নরসিংদী সদর সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া বলেন, নদী রক্ষায় জেলা প্রশাসনের এরূপ কার্যক্রম চলমান আছে এবং থাকবে। এ কার্যক্রমে ব্যবসায়ীবৃন্দসহ সকলের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button