নরসিংদীর খবর

মা ইলিশ রক্ষায় মেঘনা নদীতে মোবাইল কোর্ট, কারেন্ট জাল জব্দ

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট : মা ইলিশ রক্ষায় নরসিংদীর মেঘনা নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। জব্দ করা হয়েছে ইলিশ মাছ ধরার কারেন্ট জাল ও মাছ। জেলেকে জরিমানা করাসহ পুড়িয়ে দেওয়া হয়েছে জব্দকৃত জাল।

রবিবার (২৫ অক্টোবর) নরসিংদী জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এঁর নির্দেশে নরসিংদী সদর উপজেলার করিমপুর ইউনিয়ন, আলোকবালী সহ মা ইলিশ অভয়ারণ্যে মেঘনা নদীতে “মা” ইলিশ রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালানা করেন এক্সিকিটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রইছ আল রেজুয়ান। এ সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা বিল্লাল হোসেন।

The Daily Narsingdir Bani

মা ইলিশ ধরার কাজে ব্যবহৃত প্রায় ২৫০০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত কারেন্ট জালের আনুমানিক মূল্য প্রায় ছয়(৬,০০,০০০) লক্ষ টাকা।

এসময় মৎস্যরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ অনুযায়ী একজন জেলেকে পাঁচশত (৫০০) টাকা অর্থদন্ড প্রদান করা হয়। জেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস হয়।

কারেন্ট জাল জব্দকালীন ধৃত ইলিশ ও অন্যান্য দেশীয় মাছ পশ্চিম ব্রাহ্মন্দী দারুল উলুম জাকারিয়া মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।

বাংলাদেশ পুলিশ সদস্যগণ মোবাইল কোর্ট কে সহায়তা করেন। সংশ্লিষ্টরা জানান, জনবান্ধব জেলা প্রশাসন নরসিংদীর এরূপ কার্যক্রম অব্যাহত আছে ও থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button