নরসিংদীর খবররায়পুরা

স্বপ্ন এক মিলনমেলার, বাস্তবায়নের লক্ষ্যে আরো একধাপ এগিয়ে আর.এম পরিবার

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

এম.আজিজুল ইসলামঃ নরসিংদীর রায়পুরায় ঐতিহ্যবাহী আর.এম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন (১৯৬৮) হতে আজঅব্দি পর্যন্ত সকল প্রাক্তন শিক্ষক, ম্যানেজিং কমিটি, দপ্তরী ও শিক্ষার্থীদের একত্রিত করতে এক পুনঃর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে আর.এম উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্র-ছাত্রীরা।

সকলে মিলবে একসাথে এটি যেন এখন এক স্বপ্নের মতো আর সেই স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে গতকাল বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে স্কুলের প্রাক্তন ছাত্র সেলিম মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত হয় একটি চূড়ান্ত সভা।

এসময় প্রতিষ্ঠানের বর্তমান প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) এমদাদুল হক সিদ্দিকীকে সভাপ্রধান রেখে ইমান উদ্দিন ভূইয়াকে উপদেষ্টা মন্ডলীর প্রধান রেখে এখলাছুর রহমান মাসুদ সভাপতি ও ডা. মনিরুজ্জামান মনির কে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয় এবং পরবর্তিতে আগামী ৩১ অক্টোবর ২০২০ এর মধ্যে পুনঃর্মিলনী অনুষ্ঠানের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে এমন সিদ্ধান্ত গৃহীত হয়।

এসময় বক্তব্য রাখেন স্কুলের উপস্থিত শিক্ষকগন ও বিভিন্ন ব্যাচ হতে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র আলকাছ উদ্দিন ভূইয়া, ইমান উদ্দিন ভূইয়া, সাইজদ্দীন খান, শফিকুল ইসলাম, এখলাসুর রহমান মাসুদ, ডা.মনিরুজ্জামান, কবি মহসিন খোন্দকার, এড.খন্দকার হালিম, ইঞ্জিনিয়ার নূরুল ইসলাম, ফারুক আলী, নাজিম উদ্দিন সোহেল, এনামুল হক সরকার প্রমূখ।

তবে এবারো প্রকাশ হয়নি পুনঃর্মিলণীর কোন নির্দিষ্ট সময়, সরকারী নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধী মেনে সম্ভাব্য ডিসেম্বরে উদযাপন করা হবে বলে জানান আয়োজক কমিটি, আরো জানান যদি বর্তমান চলমান মহামারি করোনা ভাইরাসের প্রকোপ তখনো থাকে তাহলে এটির বিকল্প সিদ্ধান্ত নিবে আয়োজক কমিটি।

জানা যায় ১৯৬৮-২০২০ পর্যন্ত সকল প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে মিলন মেলা করা হবে। সেখানে বাদ যাবেনা কেও যদি কোন দরিদ্র শিক্ষার্থী অর্থাভাবে আসতে না চায় সেটি দেখবে কমিটি এবং অনুষ্ঠানে মেয়েদের নিরাপত্তার ব্যাপারে কঠোর নজরদারি করা হবে। অনুষ্ঠানে স্কুলের সাবেক শিক্ষক ও মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হবে এবং একটি ফান্ড গঠন করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button