নরসিংদীর খবরবেলাবো

দুর্বৃত্তরা ধ্বংস করে দিল সবজি বাগান, কৃষকের হাহাকার

প্রদীপ কুমার দেবনাথ,বেলাব উপজেলা প্রতিনিধি ( নরসিংদী )

শেয়ার করুনঃ
দুর্বৃত্তরা ধ্বংস করে দিল সবজি বাগান, কৃষকের হাহাকার নরসিংদী জেলার বেলাব উপজেলার পাটুলী ইউনিয়নের  ভাবলা গ্রামের এক প্রান্তিক কৃষকের একটি সবজি বাগান ও বিভিন্ন ফলগাছ কেটে ফেলে দুর্বৃত্তরা। গত সোমবার (৩১ আগস্ট) রাতে কোন একসময় দুস্কৃতিকারীরা ঘটনাটি ঘটায়। ভাবলার ঐ কৃষক মরহুম চেয়ারম্যান শেখ সাদী আহম্মদের ( মিলু শেখ) ছেলে আঙ্গুর শেখ।
তিনি অতি কষ্টে ধারকর্জ করে উন্নত লাউ ও অন্যান্য সবজির একটি বাগান তৈরি করেন। খুব সুন্দরভাবে বেড়ে ওঠা সবজির বাগানে সবজির পাশাপাশি কলা, লটকন ও অন্যান্য ফলের চারাও রোপন করেন।
সরেজমিনে দেখা যায়, মৃতপ্রায় লাউগাছ গুলোতে প্রচুর লাউ ধরেছে। ঝুলে আছে লাউ, ঝিঙে, চিচিঙ্গা এসবের নিস্তেজ ডগাগুলো। কেটে ফেলা ফলগাছ গুলো পড়ে আছে এদিক সেদিক। কৃষক আঙ্গুর শেখ জানান, মঙ্গলবার ভোরে ঘুম থেকে ওঠে দেখি ফলগাছ গুলো কাটা। সবজি গুলো তখনও সতেজ। রৌদ্র ওঠার পর বুঝতে পারি আমার সবজি গাছগুলোও উপড়ে ফেলা হয়েছে। আমি হতভম্ব হয়ে পড়ি। এতটাকা ধারকর্জ কিভাবে শোধ করব?
প্রায় ৭০ শতাংশ জায়গার এ বাগানটিতে আমি ৫ লক্ষ টাকা ব্যয় করেছি। আমি এখন নিরুপায়। তিনি জানান, তার পরিবারের আর্ত চিৎকারে ছুটে আসেন এলাকার সাধারণ মানুষ, অন্যান্য কৃষক। এমন হৃদয়হীন কাজ দেখে সবাই হতভম্ব। কৃষকের ছেলে মিঠুন শেখ জানায়, সারাদিন পড়ে থাকতাম বাগানটিতে। কিভাবে ভালো ফলন পাওয়া যায় তারজন্য উপজেলা কৃষি অফিস সহ ভালো কৃষকদের পরামর্শ নিতাম। আমরাতো কারও ক্ষতি করিনি। আমাদের এমন ক্ষতি করলো কারা? তারা এ দুর্বৃত্তদের শাস্তি দাবি করেন। তারা জানান এ ব্যাপারে শীঘ্রই মামলা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button