নরসিংদীর খবরনরসিংদী সদর

নরসিংদীতে ৫০কোটি টাকার সরকারী সম্পত্তি অবৈধ দখলমুক্ত, অভিযান অব্যাহত

জেলা প্রশাসকের নির্দেশনায় নেতৃত্ব দিচ্ছেন ম্যাজিস্ট্রেট শাহ আলম

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : নরসিংদী জেলা প্রশাসকের নির্দেশনায় ও সদর উপজেলা নির্বাহী অফিসারের তত্বাবধানে করোনা যুদ্ধে দেশব্যাপী সুনাম অর্জনকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি মো. শাহ আলম মিয়া এবার নতুন যুদ্ধে নেমেছেন। এবার জেলা প্রশাসকের নির্দেশনায় তিনি বেহাত হওয়া সরকারী সম্পত্তি উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছেন। অভিজ্ঞ মহলের মতে যুগ যুগ ধরে বেদখল হওয়া সরকারী সম্পত্তি উদ্ধার অত্যন্ত সাহসী পদক্ষেপ তা প্রশংসার দাবী রাখে।

নরসিংদী সদর উপজেলাধীন দুটি পৌরসভা ও ইউনিয়নগুলোতে অবস্থিত মূল্যবান সরকারী সম্পত্তি  যা যুগ যুগ ধরে অবৈধ দখলে ছিল, তা একের পর এক অবৈধ দখলমুক্ত করে চলেছেন ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়া। কোটি কোটি টাকা মূল্যের এসব সরকারী সম্পত্তি স্থানীয় পেশীশক্তিধারী ও প্রভাবশালীরা অবৈধভাবে ভোগদখল করে আসছিল। স্বাধীনতার পরবর্তী সময়গুলোতে এসকল সরকারী সম্পত্তি উদ্ধারে প্রশাসন কোন পদক্ষেপ গ্রহন না করায় প্রভাবশালীরা তা ভোগদখল করছে। অবৈধ দখলদারগণ এসব মূল্যবান সরকারী সম্পত্তিতে স্থাপনা নির্মাণসহ ব্যবহার করে অর্থনৈতিকভাবে লাভবান হলেও সরকার বঞ্চিত ছিল রাজস্ব থেকে।

ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়ার নেতৃত্বে প্রতিদিন নরসিংদী সদর উপজেলার বিভিন্ন স্থানে অবস্থিত সরকারী সম্পত্তি উদ্ধারের অভিযান চলছে। সম্প্রতি তার অভিযানে প্রায় ৫০কোটি টাকা মূল্যমানের ১১ একর সরকারী সম্পত্তি অবৈধদখলমুক্ত করা হয়েছে।

উদ্ধারকৃত সরকারী সম্পত্তির মধ্যে রয়েছে, আমদিয়া ইউনিয়নের বনভাগ মৌজায় ৪.১৫ একর, মূল্য প্রায় ৪কোটি ৫৬ লক্ষ ৫০হাজার টাকা, নরসিংদী পৌর শহরের সাটির পাড়া মৌজায় .৪৫৮২ একর মূল্য ২কোটি ২৯লাখ ২০হাজার টাকা, মাধবদী পৌর এলাকার বিরামপুর মৌজায় ১.৫৭একর মূল্য ৮কোটি ৬৩লাখ ৫০হাজার টাকা, ছোট মাধবদী মৌজায় .০৮ একর মূল্য প্রায় ১৪ কোটি ৮০লাখ টাকা, হাজীপুর ইউনিয়নের বাদুয়ারচর মৌজায় .১০একর মূল্য প্রায় ২০ লক্ষ টাকা, মহিষাশুড়া ইউনিয়নের বালুসাইর মৌজায় .১০ একর মূল্য ৪০লক্ষ টাকা, আটপাইকা মৌজায় ১.৩৩ একর মূল্য ৫কোটি ৩২লক্ষ টাকা, আটপাইকা মৌজায় “ক” তফসিলভূক্ত .১৫ একর মূল্য ৬০লক্ষ টাকা, পাইকারচর ইউনিয়নের পুরানচর মৌজায় .২৫ একর, মূল্য ৭৫লক্ষ টাকা, কাঠালিয়া ইউনিয়নের ডৌকাদি মৌজায় ১.৪৫একর, মূল্য ৫কোটি ৮০লক্ষ টাকা, মাধবদী নওয়াপাড়া মৌজায় .৪৮ একর, মূল্য প্রায় ১কোটি ৯২ লক্ষ টাকা, একই এলাকায় .৩০ একর, মূল্য ১কোটি ২০লক্ষ টাকা, মেহেরপাড়া ইউনিয়নের হনুমন্তপুর মৌজায় .৩২একর, মূল্য প্রায় ১কোটি ২০লক্ষ টাকা ও নরসিংদী পৌর এলাকার ভেলানগর মৌজায় “ক” তফসিলভুক্ত ভূমি যার মূল্য প্রায় ১কোটি ৬০লক্ষ টাকা।

নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সরকারী ভূমি উদ্ধারের অগ্রনায়ক, মো. শাহ আলম মিয়া জানান, নরসিংদী জেলা প্রশাসক ও জেলা  ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন মহোদয়ের নির্দেশনায় এবং সদর উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আক্তার মহোদয়ের তত্বাবধানে সরকারী বেহাত হওয়া সরকারী সম্পত্তি উদ্ধার অভিযান চলছে। সরকারি স্বার্থ, সম্পদ-সম্পত্তি রক্ষা এবং সংরক্ষণে বদ্ধপরিকর নরসিংদী জেলা প্রশাসন। সরকারি সম্পত্তি বেদখলমুক্তকরণে জেলা প্রশাসন, নরসিংদীর এ অভিযান অব্যাহত আছে ও থাকবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button