নরসিংদীর খবরনরসিংদী সদর

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের উদ্যোগে নরসিংদীতে আলোচনা ও দোয়া মাহফিল

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও  জাতীয় শোক দিবস এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ আগস্ট) বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নরসিংদী জেলা শাখার উদ্যোগে নরসিংদী অক্সফোর্ড কলেজে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন মহিলা এমপি, পাট ও বস্ত্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য তামান্না ‍নুসরাত বুবলী।

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নরসিংদী জেলা শাখার সভাপতি, চেতনা বিকাশ মহিলা কলেজের অধ্যক্ষ ড. শফিউল আজম কাঞ্চন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ, বীর মুক্তিযোদ্ধা, প্রফেসর কালাম মাহমুদ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নরসিংদী জেলা শাখার উপদেষ্টা ও নরসিংদী অক্সফোর্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ হানিফা, দৈনিক নরসিংদীর বাণী পত্রিকার প্রকাশক সম্পাদক মো: ফারুক মিয়া, বাংলাদেশ মানবাধিকার কমিশন নরসিংদী রিজোনাল সেন্ট্রাল শাখার সভাপতি মো: মনিরুজ্জামান চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক জাহিদ হোসেন।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। তিনি আমাদের পরাধীনতার শৃংখল থেকে মুক্ত করেছেন। ১৫ আগষ্ট দেশ বিরোধী চক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। বাংলার মাটিতে তাদের বিচার হয়েছে। জাতি কলঙ্কমুক্ত হয়েছে। যেসব হত্যাকারীরা দেশের বাহিরে পালিয়ে রয়েছে তাদের দেশে এনে ফাঁসির রায় কার্যকর করতে হবে।

বঙ্গবন্ধুকে হত্যা করে ঘাতক চক্র থেমে থাকেনি। ২০০৪ সালের ২১ আগষ্ট দেশকে নেতৃত্বশুণ্য করতে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উপর নৃশংস গ্রেনেড হামলা চালায়। সেদিন আল্লাহর অশেষ কৃপায় মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। নিহত হন আইভি রহমানসহ দলের ২৪জন নেতা । আহত হন ৫শতাধিক দলীয় নেতাকর্মী। ইতিহাসের জঘন্যতম হত্যাযজ্ঞে জড়িতদের অভিলম্বে বিচার করতে হবে।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু সহ ১৫আগস্টের নিহত ও ২১ আগস্টের গ্রেনেড হামলায় হতাহতদের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button