জাতীয়নরসিংদীর খবর

USAID এর The SVEO Films 2020 গল্প লেখা প্রতিযোগিতায় দেশসেরা নরসিংদীর মেহেদী হাসান

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

মোঃআকিব রাসেল : পয়তাল্লিশ হাজার প্রতিযোগীদের মধ্যে USAID কর্তৃক The SVEO Films 2020 গল্প লেখা প্রতিযোগিতায় দেশসেরা হয়েছেন নরসিংদীর কৃতিসন্তান মেহেদী হাসান। সম্প্রতি আন্তর্জাতিক দাতা সংস্থা USAID প্রতিবছর এরকম গল্প লিখা প্রতিযোগীতার আয়োজন করে। ইভটিজিং বিষয়ে গভেষণামূলক লিখায় দেশের বিপুল সংখ্যক প্রতিযোগীকে পিছনে ফেলে শ্রেষ্ঠত্বের স্থান দখল করে নেন নরসিংদীর মেহেদী হাসান। তার লিখা জাতীয় বেশ কয়েকটি মিডিয়ায় ফলাও করে প্রচার করা হয়।তার এই সাফল্য নরসিংদী জেলাকে দেশব্যাপী আবারো ভিন্ন মাত্রায় পরিচিত করেছে।

The Daily Narsingdir Bani

মেহেদী হাসান নরসিংদীর শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়নের বংশিরদিয়া(আলিয়াবাদ) গ্রামের মোঃ মোসলেহ্ উদ্দিনের ছেলে। তিনি বর্তমানে পড়াশুনা ও মিডিয়ার কাজের জন্য ঢাকায় অবস্থান করছেন। তিনি নরসিংদী সরকারি কলেজ থেকে অনার্স ফাইনাল পরীক্ষা দিয়েছেন।লেখাপড়ার পাশাপাশি দীর্ঘসময় যাবত শিক্ষকতা পেশায় তিনি নিযুক্ত রয়েছেন। পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গণে রয়েছে তার অবাধ বিচরণ। এছাড়া ও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে তিনি জড়িত আছেন।

তার এই সাফল্যের ইতিকথা সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে তিনি নরসিংদীর বাণীকে বলেন, মিডিয়াতে কাজ করবো এটা কখন ও চিন্তা করিনি বা কখন ও শখ ছিলো না।তবে মডেলিং বা অভিনয় ছাড়া ও ক্যামেরার পেছনে কাজ করার একটা লোভ ছিলো সব সময়।লেখা লেখির অভ্যাসটা ছিলো ছোটবেলা থেকেই।

প্রচুর কবিতা,গল্প লিখতাম একটা সময়। কিন্তু সেরকম ভাবে প্রশংসা বা গুরুত্ব না পাওয়ায় আস্তে আস্তে লেখালেখির উপর ভরসা কমতে থাকে। এরপরে পড়াশোনা, শিক্ষকতা, মডেলিং সব মিলিয়ে ব্যস্ত হয়ে যাই।

দীর্ঘ পাঁচ বছর পরে আবার লেখায় আগ্রহ আসে। একদিন ফেসবুকের সুবাদে USAID কর্তৃক The SVEO FILMS 2020 গল্প লেখা প্রতিযোগিতায় অংশগ্রহন করি। পয়ঁতাল্লিশ হাজার গল্পের ভীড়ে সেরা হওয়ার চিন্তা করে লিখিনি। লিখেছি ভালোবাসা থেকে। আমার লেখা ছিলো ইভটিজিং এর উপর বিভিন্ন বিষয় নিয়ে। আমি The SVEO Films 2020 অসংখ্য ধন্যবাদ জানাই আমাকে এমন একটি প্লাটর্ফম দেওয়ার জন্য। সকলের প্রশংসা ও ভালোবাসা আমাকে আরো অনুপ্রেরণা দিয়েছে।

নরসিংদী জেলায় অনেক প্রতিভাবান তরুন লেখক রয়েছে, তারা হয়ত এই গল্পলিখা প্রতিযোগিতা সম্পর্কে কিছুই জানেন না, আমি চাই সবাই যাতে এই প্রতিযোগিতা সম্পর্কে জানুক,পরবর্তীতে তারা ও যেন আমার মত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশ সেরা হয় সেটাই আমার কামনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button