জাতীয়

পদত্যাগ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট :  নানা সমালোচনার মুখে অবশেষে পদত্যাগ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। অধিদপ্তরে নানা অনিয়ম ও দুর্নীতি এবং করোনা ভাইরাসের চিকিৎসায় অব্যবস্থাপনাসহ ও  কারণে নানা সমালোচিত হয়েছেন তিনি। ডা. আবুল কালাম আজাদের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান। মঙ্গলবার (২১ জুলাই) জনপ্রশাসন সচিবের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন। পরে পদত্যাগ গ্রহণ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করা হয়।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

অধিদপ্তর সূত্রে জানা যায়, নতুন মহাপরিচালক হিসেবে বর্তমান অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটু মিয়া এবং স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক এ এইচ এম এনায়েত হোসেনের নাম বিবেচনায় রয়েছে।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

উল্লেখ্য, মন্ত্রণালয় ও অধিদফতরের কাজে সমন্বয়হীনতা আগে থেকে থাকলেও সেটা প্রকাশ্যে আসে করোনা পরিস্থিতিতে। সম্প্রতি কোভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে অধিদফতর থেকে অনুমোদন পাওয়া রিজেন্ট হাসপাতাল এবং নমুনা সংগ্রহকারী প্রতিষ্ঠান জেকেজির নজিরবিহীন দুর্নীতি, অনিয়ম ও প্রতারণার পর দেশব্যাপী সমালোচনার ঝড় উঠে।

নানা সমালোচনার পর স্বাস্থ্য অধিদফতর সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে চুক্তিটি করা হয়েছিল।’ এই বক্তব্যের পর স্বাস্থ্য মন্ত্রণালয়, অধিদফতরের মহাপরিচালককে কারণ দর্শানোর নোটিশ দিয়ে তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়। সময়সীমার শেষদিনে মন্ত্রণালয়ে গিয়ে সচিবের কাছে নোটিশের লিখিত জবাব দিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button