জাতীয়

ঢাবির সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বাসস বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী ডেস্ক : জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসাবে নিযুক্ত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। আজ বুধবার (১৫জুলাই) তথ্য মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়েছে। তিনি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার বাশঁগাড়ী গ্রামের কৃতি সন্তান।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এর নেতৃত্বে ১৫ সদস্যের পরিচালনা বোর্ড গঠন করা হয়েছে।

বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন- বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, যুগ্ম সচিব (প্রেস) তথ্য মন্ত্রণালয়, অর্থ বিভাগের অন্যূন যুগ্ম সচিব পদমর্যাদার একজন প্রতিনিধি, জননিরাপত্তা বিভাগের অন্যূন যুগ্ম সচিব পদমর্যাদার একজন প্রতিনিধি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যূন যুগ্ম সচিব পদমর্যাদার একজন প্রতিনিধি, প্রধান তথ্য অফিসার, তথ্য মন্ত্রণালয়, দৈনিক জনকন্ঠ সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ, দৈনিক সংবাদ সম্পাদক আলতামাশ কবির, দৈনিক আজাদী, চট্টগ্রাম সম্পাদক এম এ মালেক, ব্যবস্থাপনা পরিচালক ৭১ মিডিয়া লিমিটেড (৭১ টিভি) মোজাম্মেল হক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইসিটি বিষয়ে দক্ষতা সম্পন্ন যুগ্ম সচিব পদমর্যাদার একজন প্রতিনিধি ও মধু সূদন মন্ডল, সিটি এডিটর (বাসস)।

সার্বিক ব্যবস্থাপনা ও প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ‘বাংলাদেশ সংবাদ সংস্থা আইন, ২০১৮’এর ৭ ও ৮ ধারা মোতাবেক ৩ বছর মেয়াদে এ বোর্ড গঠন করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত নরসিংদী প্রেসক্লাব, নরসিংদী সংবাদপত্র পরিষদ, রায়পুরা প্রেসক্লাবসহ নরসিংদীর সর্বস্তরের সাংবাদিকবৃন্দ তাকে শুভেচ্ছা ও অভিন্দন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button