জাতীয়

দেশবরেন্য জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই

The Daily Narsingdir Baniবাণী ডেস্ক : দেশ বরেন্য জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর (৬৫) না ফেরার দেশে চলে গেলেন ।রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় তার বোন ডা. শিখা বিশ্বাসের বাড়িতে আজ  সোমবার (৬জুলাই) সন্ধ্যায় ৭টা ১৩ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।আটবারের চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত এই বরেন্য শিল্পী দীর্ঘদিন ধরে ব্লাড ক্যান্সারে ভুগছিলেন ।সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে তিনি গত ১১ জুন রাতে বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন।দেশে ফেরার পর থেকে তিনি রাজশাহীতে বোনোর বাসায় থাকতেন। তার দেখভাল করছিলেন বোন জামাই চিকিৎসক ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

গত কয়েকদিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটের।অক্সিজেন সাপোর্ট দেয়া হয়েছিল।সোমবার দুপুরে ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানান।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

এর আগে এন্ড্রু কিশোর মারা গেছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে পড়লে সে রাতেই তার স্ত্রী লিপিকা স্ট্যাটাস দেন।

সেখানে তিনি এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থার উল্লেখ করে লিখেছিলেন,‘এখন কিশোর কোনো কথা বলে না। চুপচাপ চোখ বন্ধ করে শুয়ে থাকে। আমি বলি কি ভাব, বলে কিছু না, পুরানো কথা মনে পড়ে আর ঈশ্বরকে বলি আমাকে তাড়াতাড়ি নিয়ে যাও, বেশি কষ্ট দিও না। ক্যান্সারের শেষ ধাপে খুব যন্ত্রণাদায়ক। এন্ড্রু কিশোরের জন্য সবাই প্রাণ খুলে দোয়া করবেন, যেন কম কষ্ট পায় এবং একটু শান্তিতে পৃথিবীর মায়া ছেড়ে যেতে পারে।’

ব্লাড ক্যান্সার নিয়ে জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর গত বছরের অক্টোবর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন । হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার পর ১১ জুন রাতে বিশেষ ফ্লাইটে ঢাকায় আসেন। এরপর তিনি ঢাকা থেকে রাজশাহী চলে আসেন।

১৯৭৭ সালে এন্ড্রু কিশোর আলম খানের সুরে ‘মেইল ট্রেন’ চলচ্চিত্রে ‘অচিনপুরের রাজকুমারী নেই যে তার কেউ’ গানের মধ্য দিয়ে চলচ্চিত্রে প্লেব্যাক যাত্রা শুরু করেন। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।

তার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’,জীবনের গল্প আছে বাকি অল্প’ ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’,‘আমার বুকের মধ্যেখানে’, ‘আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান’, ‘ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘পড়ে না চোখের পলক’, ‘পদ্মপাতার পানি’,‘তুমি মোর জীবনের ভাবনা’, ‘আমি চিরকাল প্রেমের কাঙ্গাল’ ‘ওগো বিদেশিনী’,  প্রভৃতি গান মানুষের হৃদয় জয় করে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button