নরসিংদীর খবরনরসিংদী সদর

ইসলামী ব্যাংক বন্ধ ঘোষণা : পাঁচ কর্মকর্তার করোনা সনাক্ত 

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : ইসলামী ব্যাংক নরসিংদী প্রধান শাখার ম্যানেজারসহ উর্ধতন পাঁচ কর্মকর্তার করোনা শনাক্ত হওয়ায় শাখাটি বন্ধ ঘোষণা করা হয়েছে। ওই কর্মর্তাদের সংস্পর্শে আসা আরো ১৫ কর্মকর্তা-কর্মচারী হোম আইসোলেশনে থাকায় ঝুঁকি বিবেচনা করে আজ থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ইসলামী ব্যাংক  বন্ধ থাকবে।

আজ বৃহস্পতিবার (২৫শে জুন) দুপুরে,দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি নরসিংদী জেলা সভাপতি, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনায় নরসিংদী সদর উপজেলা কুইক রেসপন্স টিমের আহ্বায়ক, প্রশাসনিক ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহআলম মিয়া ব্যাংকটিকে বন্ধ ঘোষণা করেন। সেই সঙ্গে আক্রান্ত ও সন্দেহভাজনসহ সকলের স্বাস্থ্য পরীক্ষার পরীক্ষার নির্দেশনা দেন।

প্রতিদিন ব্যাংকটিতে শত শত গ্রাহক লেনদেন করতে আসে। সামাজিক দূরত্ব বজায় না থাকায় স্বাস্থ্য ঝুকিতে পড়েছে ব্যাংকের কর্মর্তা, কর্মচারী ও গ্রাহকগণ। ইতোপূর্বে ইসলামী ব্যাংকের এ শাখায় গ্রাহকদের প্রচন্ড ভীড় ও সামাজিক দূরত্ব বজায় না রাখার বিষয়টি সরেজমিনে গিয়ে পর্যবেক্ষণ করেন সহকারী কমিশনার (ভূমি) শাহআলম মিয়া।ওই সময় তিনি ব্যাংক কর্মকর্তা ও গ্রাহকদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

কিন্ত স্বাস্থ্যবিধি না মেনে কার্যক্রম পরিচালনা করায় ইতোমধ্যে ইসলামী ব্যাংক নরসিংদী প্রধান শাখার ম্যানেজারসহ উর্ধতন পাঁচ কর্মকর্তার করোনা ভাইরাসে আক্রান্তের বিষয়টি শনাক্ত হয়।

এদিকে বৃহস্পতিবার দুপুরে নরসিংদীর ৮০ শয্যা বিশিষ্ট করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নজরুল ইসলাম (৭০) নামে একজনের মৃত্যু হয়েছে। করোনার উপসর্গ নিয়ে সকালেই হাসপাতালে ভর্তি হন তিনি। অবস্থা বিবেচনায় ঢাকায় রেফার্ড করা হলেও তাকে ঢাকা নেয়া সম্ভব হয়নি ।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যের প্রেক্ষিতে, গত ২৪ ঘন্টায় নতুন ১৫ জনসহ নরসিংদীতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২৭১ জন রোগী। জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩০ জন। এ পর্যন্ত ৬৭৮৪ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলেও ফলাফল পাওয়া গেছে ৫৯৫২টির। করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ১২৭১ জনের। ৮০২ জন আইসোলেশন মুক্ত হলেও প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে রয়েছেন আরো ৪৪২ জন রোগী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button