আন্তর্জাতিক

অস্ট্রিয়ায় করোনায় আরোপিত নিষেধাজ্ঞায় আরও শিথিলতা!

The Daily Narsingdir Baniভিয়েনা থেকে,কবির আহমেদঃ আগামী ১ জুলাই থেকে রেস্টুরেন্টের ওয়েটারদের মাস্ক পড়তে হবে না। আজ বুধবার ভিয়েনায় এক প্রেস ব্রিফিংয়ে অস্ট্রিয়ার সরকার প্রধান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ করোনায় আরোপিত নিষেধাজ্ঞা আরও কিছু প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। বুধবারের এই সংবাদ সম্মেলনে সরকার প্রধান চ্যান্সেলরের সাথে আরও উপস্থিত ছিলেন ভাইস- চ্যান্সেলর ভার্নার কোগলার, পর্যটন মন্ত্রী এলিজাবেথ কাস্টিংগার এবং স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

সরকার প্রধান জানান,আগামী ১ জুলাই থেকে রেস্টুরেন্টে ওয়েটারদের আর মাস্ক পড়তে হবে না। ফলে রেস্টুরেন্টে কর্মরত স্টাফদের বাড়তি চাপ কিছুটা হ্রাস পাবে। তবে তিনি সাথে সাথে আরও বলেন আমাদের দেশে করোনায় সংক্রমণ কিছুটা কমে আসলেও পুরোপুরি শেষ হয়ে যায় নি। তিনি সকলকে নিজের সুরক্ষা নিশ্চিত করে চলতে বলেছেন। ভাইস চ্যান্সেলর ও খেলাধুলা বিষয়ক মন্ত্রী ভার্নার কোগলার বলেন আগামী ১ জুলাই থেকে অস্ট্রিয়ায় ইন্ডোর ও আইটডোর ইভেন্টের সকল প্রকার খেলাধূলার উপর বিধিনিষেধ প্রত্যাহার করে নেওয়া হয়েছে। খেলাধুলার সময় সামাজিক দূরত্ব বজায় না রাখলেও চলবে। তিনি আরও জানান আগামী সেপ্টেম্বর মাস থেকে দর্শকের স্টেডিয়ামে খেলা দেখার অনুমতি দেয়া হবে।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

স্বাস্থ্যমন্ত্রী রুডলফ আনস্কোবার বলেন,অস্ট্রিয়ায় করোনা পরিস্থিতি অনেকটাই স্থিতিশীল, সংক্রমণ এখন কিছুটা কমে এসেছে। তিনি উল্লেখ করেন অন্যান্য দেশে অবশ্য পরিস্থিতি আলাদা। তিনি আরও জানান জার্মানির একটি কসাইখানায় ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে উত্তর রাইন-ওয়েস্টফালিয়া এলাকায় অস্ট্রিয়ান নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করা হয়েছে। কাজেই তিনি অনুরোধ করেন কেহ যেন পুনরায় ভাইরাস আক্রান্ত সেই এলাকায় ভ্রমণ না করেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন রাতের রেস্টুরেন্ট ও ডিসকোর ব্যাপারে আমরা এখনও কোন সিদ্ধান্ত নেইনি।

পর্যটন মন্ত্রী এলিজাবেথ কস্টিংগার বলেন,১ জুলাই থেকে ক্যাটারিং বাণিজ্য থেকে সকল প্রকার বিধিনিষেধ প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ১ জুলাই থেকে সকল প্রতিষ্ঠান সকাল ৫ টায় খুলতে পারা যাবে এবং বিবাহ,ব্যক্তিগত অনুষ্ঠান,সাধারণ সভা এবং জন্মদিনের অনুষ্ঠান ইত্যাদিতে আর কোন নিষেধাজ্ঞা থাকবে না। তবে পর্যটন মন্ত্রী এলিজাবেথ কস্টিংগার সকল কে ব্যক্তিগত দায়বদ্ধতা এবং স্বাস্থ্যবিধি বিধি মেনে চলার আহবান জানিয়েছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় অস্ট্রিয়ায় নতুন করে করোনায় আরও ৪১ জন সংক্রমিত হয়েছেন তবে কেহ মারা যায় নি। অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৭,৪৪৯ জন এবং মৃত্যু বরণ করেছেন ৬৯৩ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬,২৮২ জন। বর্তমানে আক্রান্ত অবস্থায় আছেন ৪৭৪ জন। এর মধ্যে আইসিইউ-তে চিকিত্সাধীন আছেন ১১ জন, হাসপাতালে ভর্তি আছেন ৭০ জন এবং বাকীরা নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button