আন্তর্জাতিক

আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ইতালিতে আলোচনা সভা

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniমিনহাজ হোসেন ইতালি থেকেঃ বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইতালি আওয়ামী লীগ একটি আলোচনা সভার আয়োজন করে।

রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হল রুমে ২৩শে জুন মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত এই আলোচনা সভাটির সভাপতিত্ব করেন ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুর রব ফকির পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম প্রধান।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন। তিনি বলেন” গৌরবের এই সংগঠন টি বাংলাদেশ নামক এই দেশটিকে দিয়েছে স্বজাতীয়তা বোধ, স্বাধীনতা এবং বর্তমানে উন্নয়নের অবিরত ধারা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহ সভাপতি শাহ্ আলম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক আফতাব বেপারী, সোয়েব দেওয়ান, সাংগঠনিক সম্পাদক দীন মোহাম্মদ, সম্মানিত সদস্য বুলু সৈয়াল, আব্দুর রশিদ, সাখাওয়াত হোসেন সাখন, বাচ্চু সরদার, যুবলীগ ইতালি শাখার ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বলমৃধা, শ্রমিক লীগ ইতালীর ভারপ্রাপ্ত সভাপতি মনজুর আহমেদ, স্চ্ছোসেবক লীগের সাধারণ সম্পাদক ইকবাল ঢালী।

The Daily Narsingdir Baniএ সময় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক আফতাব বেপারী বলেন” বর্তমানে করোনা পরিস্থিতির কারণে ইতালি আওয়ামী লীগের সম্মেলনের তারিখ পেছানো হয়েছে তবে খুব শীঘ্রই এখানে স্বাভাবিক জীবনে ফিরে আসবে সবাই। সম্মেলনের মাধ্যমেই একটি সুসংগঠিত ও শক্তিশালী ইতালি আওয়ামী লীগ গঠিত হবে সকলের অংশ গ্রহণের মাধ্যমে। এদিকে বৈধতার আবেদনের লক্ষে যাদের পাসপোর্ট সংক্রান্ত বিষয়ে দূতাবাসে যেতে হবে তাদের দালাল থেকে সাবধান থাকার আহ্বান জানান।”

এই সময় আরো উপস্থিত ছিলেন যুবলীগের সহ সভাপতি জাহাঙ্গীর আলম, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফ) সভাপতি আলী আজম, সাধারণ সম্পাদক রনি আহমেদ, যুবনেতা আমিন বেপারী, রফিক বেপারী, রাসেল মৃধা, আফসার বেপারী, জাকির গাজী, সুমন মৃধা, সজিব বেপারী, লিটন বেপারী, সাবেক ছাত্রনেতা ফয়জুল হোসেন, মোহাম্মদ লিটন, ইমরুল কায়েছ।

আলোচনার শেষে ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব দেওয়ান বৈশ্বিক মহামারী করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button