পারফিউম ফ্যাক্টরী এলকোহল মুক্ত সুগন্ধির দুনিয়ায় পারফিউম ফ্যাক্টরি আপনার জন্য একটি " ব্লাইন্ড বাই" প্লাটফর্ম "পারফিউম ফ্যাক্টরি"।
আন্তর্জাতিক

অবৈধ অভিবাসীদের পক্ষে রোমে বাংলাদেশ দূতাবাসের সামনে ব্যাপক বিক্ষোভ

The Daily Narsingdir Baniমিনহাজ হোসেন, ইতালি থেকেঃ ইতালিতে অবৈধ অভিবাসীদের পাসপোর্ট এবং সার্টিফিকেট অ্যাপার্টমেন্ট ব্যতিত প্রদানের দাবিতে ও রোম এ অবস্থিত বাংলাদেশ দূতাবাসকে দুর্নীতি এবং দালাল মুক্ত করার অঙ্গীকার নিয়ে দূতাবাস ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে ইতালি প্রবাসী সিনিয়র নেতারা। এ সময় বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।।

বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী, প্রবীণ নেতা কে এম লোকমান হোসেন, মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, আব্দুর রব ফকির,ইতালী আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সময় রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এর সাথে দেখা করতে চাইলেও দূতাবাসে রাষ্ট্রদূত ছিলেন না বলে কর্মকর্তারা এড়িয়ে যান। এদিকে বিক্ষোভ সমাবেশে নেতারা বলেন, এই দূতাবাস প্রবাসীদের জন্য গঠিত হয়েছে, প্রবাসীদের স্বার্থ রক্ষাই দূতাবাসের কাজ বলে উল্লেখ করে নেতারা বলেন, আমরা দূতাবাসকে দালাল মুক্ত এবং দুর্নীতিমুক্ত করব ইনশাল্লাহ।

দূতাবাসের পক্ষ নিয়ে কয়েকজন কথা বলতে চাইলে দুজনের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। তবে কেউ আহত হয়নি। ইতালীয় পুলিশ সতর্ক অবস্থায় ছিল। এই সময় দূতাবাসের সমস্ত কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

উল্লেখ্য, বাংলাদেশ সমিতি ইতালীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইতিপূর্বে রাষ্ট্রদূতের সাথে দেখা করে অ্যাপয়েন্টমেন্ট ছাড়া পাসপোর্ট এবং সার্টিফিকেট দেওয়ার কথা বলেন। রাষ্ট্রদূত ওই সিদ্ধান্তে একমত হলেও গত কয়েকদিন আগে তা প্রত্যাহার করে নেয়। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে বৈধতার জন্য আবেদন করতে ইচ্ছুক অবৈধ অভিবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button