নরসিংদীর খবর

মাধবদীর ঝুকিপূর্ণ এলাকায় কুইক রেসপন্স টিমের লকডাউন কার্যক্রম মনিটরিং

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : নরসিংদী সদর উপজেলার মাধবদী পৌর এলাকার ৪ ও ৫ নং ওয়ার্ডকে করোনা সংক্রমনের দিক থেকে অধিক ঝুকিপূর্ণ এলাকা ঘোষণা করেছে নরসিংদী জেলা প্রশাসন। ঝুকিপূর্ণ এলাকায় ২য় দিনের মতো লকডাউন কার্যক্রম চলছে।

আজ শনিবার ( ১৩জুন) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটি, নরসিংদী এর সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনায় মাধবদী পৌরসভার ঘোষিত ঝুঁকিপূর্ণ এলাকায় ( ৪ ও ৫ নং ওয়ার্ড) ২য় দিনে লকডাউন ( অবরুদ্ধ) কার্যক্রম তদারকি করা হয়।

জেলা প্রশাসনের কুইক রেসপন্স টিমের আহবায়ক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া এবং সদস্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রইছ আল রেজুয়ান লকডাউন কার্যক্রমের তদারকিকালে সকল চেকপোস্ট পরিদর্শন ও ঝু্কিপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে অবরুদ্ধ এলাকার বাসিন্দাদের খোঁজখবর নেন।

মনিটরিংকালে লকডাউনকৃত এলাকার ১০০ টি পরিবারের মাঝে সবজি (কুমড়া, জালি, ধুন্দল, পুঁইশাক, কলমি শাক ইত্যাদি) বিতরণ করা হয়। লকডাউন বাস্তবায়নে ৪ নং এবং ৫ নং ওয়ার্ডের সংশ্লিষ্ট কাউন্সিলর মোঃ হেলাল উদ্দিন ও শেখ ফরিদ জেলা প্রশাসনকে সার্বক্ষণিক সহযোগিতা প্রদান করেন।

এসময় জেলা প্রশাসন,জেলা পুলিশ,স্বাস্থ্য বিভাগ, মেয়র-মাধবদী পৌরসভা,সংশ্লিষ্ট কাউন্সিলর বৃন্দ এবং স্বেচ্ছাসেবকগণকে সকাল থেকে বৃষ্টিতে ভিজে সুসমন্বিতভাবে লকডাউনকৃত এলাকায় টহল দিতে এবং কঠোরভাবে লকডাউন বাস্তবায়নের কাজ করতে দেখা যায়।

জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গণ লকডাউন ও বিধিবিধান অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নিতে সার্বক্ষণিকভাবে তৎপর রয়েছেন।

জেলা প্রশাসন কর্তৃক এরুপ লকডাউন মনিটরিং কার্যক্রম অব্যাহত আছে এবং থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button