নরসিংদীর খবর

করোনাভাইরাস প্রতিরোধে জনগণকে মাস্ক পরিধান নিশ্চিত করতে নরসিংদীতে ভ্রাম্যমাণ আদালত

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : করোনাভাইরাস প্রতিরোধে জনগণকে আবশ্যিকভাবে মাস্ক পরিধান নিশ্চিত করতে জনসমাগমস্থলে নরসিংদী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

মঙ্গলবার (০৯ জুন) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি, নরসিংদী এর সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটগণ ভ্র্রামমান আদালত পরিচালনা করেন।

এসময় স্বাস্থ্যবিধি মেনে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, কাঁচা বাজার, রাস্তা ঘাট ও গণপরিবহনে চলাচলের সময় যাতে জনসাধারণ আবশ্যিকভাবে মাস্ক পরিধান করে ও স্বাস্থ্যবিধি মেনে চলে সে সেজন্য মাইকিং করে সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়। নরসিংদী জেলা সদরের ভেলানগর বাজার ও জেলখানার মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এছাড়া, যথাযথভাবে সরকারি নির্দেশনার আলোকে গণপরিবহন পরিচালিত হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এসময় একাধিক মামলায় অর্থদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহরুখ খান ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ.বি.এম. সারোয়ার রাব্বী। মোবাইল কোর্ট পরিচালনাকালে জেলা পুলিশ ও জেলা আনসার সার্বিক সহযোগিতা প্রদান করে।

জনস্বার্থে করোনাভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনের এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত আছে ও থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button