নরসিংদীর খবর

করোনা পরীক্ষায় পিসিআর ল্যাব স্থাপনের সম্ভাব্য স্থান পরিদর্শন করেন নরসিংদী জেলা প্রশাসক

অবশেষে নরসিংদীবাসীর দাবী বাস্তবায়ন হতে যাচ্ছে

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট : নরসিংদীতে করোনা পরীক্ষায় পিসিআর ল্যাব স্থাপনের গণদাবী বাস্তবে রূপ নিতে যাচ্ছে। গণদাবীর প্রতি একাত্বতা পোষণ করে শিল্প মন্ত্রীর ঘোষণার পর এগিয়ে আসেন নরসিংদী জেলা প্রশাসক। নরসিংদীতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গত কয়েক দিন যাবত জেলার সকল শ্রেণী পেশার মানুষ ও বিভিন্ন সংগঠন সামাজিক যোগাযোগ মাধ্যমে পিসিআর ল্যাব স্থাপনের দাবী জানান। জনতার দাবীর বিষয়টি আমলে নেন সরকারের মন্ত্রী ও জেলা প্রশাসন।

The Daily Narsingdir Bani

আজ রবিবার (৭জুন) দুপুরে পিসিআর ল্যাব স্থাপনের সম্ভাব্য স্থান পরিদর্শন করেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট” এবং দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন।

আন্তর্জাতিক মানের পিসিআর ল্যাব স্থাপনের জন্য জেলা প্রশাসক জেলা কোভিড -১৯ ডেডিকেটেড হাসপাতাল ( ১শ শয্যা বিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতাল) এর নির্মাণাধীন ভবন এর তৃতীয় তলা এবং হাসপাতাল প্রাঙ্গণে নির্মিত আইসোলেশন সেন্টারের ভবন পরিদর্শন করেন।

পরিদর্শন কালে জেলা সিভিল সার্জন ও সদস্য সচিব করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত, তত্ত্বাবধায়ক ও আরএমও কোভিড-১৯ ডেডিকেটেড ( ১০০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল), নরসিংদীর গণমাধ্যম ব্যক্তিবর্গ ও সংশ্লিষ্ট অংশীজন উপস্হিত ছিলেন।

এসময় কারিগরি সহায়তার জন্য জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ ও কাঠামোগত সহায়তার জন্য গণপূর্ত বিভাগের কর্মকর্তাবৃন্দের সাথে বিভিন্ন বিষয়ে ফলপ্রসু আলোচনা করেন নরসিংদী জেলা প্রশাসক।

জেলা প্রশাসক দ্রুততম সময়ে পিসিআর (PCR) ল্যাব স্হাপনের নিমিত্তে স্হানীয় পর্যায়ে প্রাথমিক কার্যক্রম সম্পন্ন করার বিষয়ে জেলা স্বাস্হ্য বিভাগ ও গণপূর্ত দপ্তরের সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

উল্লেখ্য সম্প্রতি নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন ইতোপূর্বে ব্যক্তিগত উদ্যোগে নরসিংদী জেলা কোভিড -১৯ ডেডিকেটেড হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত মুমূর্ষু রোগীদের চিকিৎসার জন্য ২টি ভেন্টিলেটর প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button