নরসিংদীর খবর

নরসিংদী জেলা হাসপাতালে করোনা পরীক্ষায় পিসিআর ল্যাব স্থাপনের ঘোষণা দিলেন শিল্পমন্ত্রী

শেয়ার করুনঃ
The Daily Narsingdir Bani
প্রতিকী ছবি

বাণী রিপোর্ট : নরসিংদী জেলায় করোনা সংক্রমন পরীক্ষা করতে পিসিআর ল্যাব স্থাপনের দাবী জানিয়ে কয়েকদিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় চলছে। নরসিংদীর বিভিন্ন সামাজিক সংগঠনসহ হাজার হাজার জনতা এ দাবীতে সোচ্চার হয়ে ফেসবুকে তাদের মতামত প্রকাশ করতে থাকে। ল্যাব স্থাপনের দাবীটি জনদাবীতে পরিণত হয়। নরসিংদীর সর্বস্তরের মানুষের এ দাবীর প্রতি দৃষ্টি আকর্ষিত হয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব ও প্রশাসনের।

আজ শনিবার (৬জুন) নরসিংদীর কৃতিসন্তান বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি জনদাবীর প্রতি সম্মতি জানিয়ে জেলার করোনা পরিস্থিতির সার্বিক অবস্থা বিবেচনায় প্রশাসনের সমন্বয়ে নরসিংদী ১শ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপনের ঘোষণা দেন।

শিল্পমন্ত্রীর এ ঘোষণা মুহূর্তের মাঝে ছড়িয়ে যায় জেলাব্যাপী। আবরো সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্ত্রীর এ ঘোষণাকে সাধুবাদ জানিয়ে প্রচার প্রচারণায় মেতে উঠে হাজার হাজার জনতা। সেইসাথে নরসিংদীর জনপ্রতিনিধি ও প্রশাসনের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করতে থাকে।

সাধারণ মানুষের মতে, নরসিংদী জেলা একটি শিল্প এলাকা। এ জেলায় প্রায় ২৪লাখ মানুষের বসবাস। শিল্প কলকারখানা ও ব্যবসা সমৃদ্ধ জেলা হওয়ায় প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এ জেলায় আসে। অন্যান্য জেলার লোকের বসবাস অনেক বেশি নরসিংদীতে। তাছাড়া রয়েছে দেশের বৃহত্তর কাপড়ের বাজার বাবুরহাট।

সরকার শর্তসাপেক্ষে লকডাউন কিছুটা শিথিল করায় নরসিংদী জেলায় জনস্রোত বৃদ্ধি পায়। স্বাস্থ্য বিধি না মানা ও অন্যান্য জেলার লোকজনের যাতায়াত বৃদ্ধি পাওয়ায়, নরসিংদীতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গেছে। এ প্রেক্ষিতে নরসিংদী জেলাতে পিসিআর ল্যাব স্থাপনের জোর দাবি জানিয়ে আসছিল জেলাবাসী।

জনদাবির সাথে একমত প্রকাশ করে নরসিংদী জেলা হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপন করা হবে বলে ঘোষণা দেন শিল্পমন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন (এমপি)। নরসিংদী জেলার সর্বস্তরের জনগণ শিল্পমন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপির এই মহৎ উদ্যেগকে স্বাগত জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button