জাতীয়

করোনা প্রতিরোধে সরকারের  উচ্চ পর্যায়ে প্রশংসিত হয়েছেন নরসিংদী জেলা প্রশাসক

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট : দেশের করোনা পরিস্থিতিতে সময়োপযোগী ও কার্যকরী সিদ্ধান্ত গ্রহণের জন্য করোনা বিষয়ক সরকারের উচ্চ পর্যায়েরর পরামর্শক কমিটির মাধ্যমে প্রশংসিত হয়েছেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট এবং দেশের অভ্যন্তরে করোনা প্রতিরোধ কমিটি নরসিংদী’র সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন।

রবিবার (৩১ মে) করোনা ভাইরাসের বিস্তার ও রোধকল্পে সারাদেশকে জোনে বিভক্তকরণের বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ের পরামর্শকদের সমন্বয়ে জুম কনফারেন্স অনুষ্ঠিত হয়। উক্ত কনফারেন্সে নরসিংদী জেলা প্রশাসক জেলার অভ্যন্তরে ইতোপূর্বে গ্রহনকৃত করোনা ভাইরাস সংক্রমন ও প্রতিরোধ বিষয়ক কর্ম পরিকল্পনা উপস্থাপন করেন।

নরসিংদী জেলায় ক্রমাগত কোভিড-১৯ রোগী বৃদ্ধি পাওয়ার প্রেক্ষিতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটি, নরসিংদীর সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন এর পরিকল্পনায় সিভিল সার্জন, নরসিংদী হতে ১৪ মে পর্যন্ত তথ্য সংগ্রহ করা হয়। প্রাপ্ত তথ্য অনুযায়ী করোনা আক্রান্তের দিক থেকে নরসিংদী জেলাকে প্রাথমিকভাবে তিনটি জোন (লাল, হলুদ ও সবুজ) চিহ্নিত করা হয়। উচ্চ পর্যায়ের নির্দেশনার পূর্বেই নরসিংদী জেলা প্রশাসক নিজের পরিকল্পনায় করোনা প্রতিরোধে জনস্বার্থে কাজ করতে থাকায় তার এ কাজের প্রশংসা করা হয় জুম কনফারেন্সে।

করোনাজনিত উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় সরকারের করোনা সম্পর্কিত উচ্চ পর্যায়ের পরামর্শক কমিটির সমন্বয়ে আয়োজিত জুম কনফারেন্স সঞ্চালনা করেন ঢাকা বিভাগীয় কমিশনার, মো: মোস্তাফিজুর রহমান পিএএ ।

জুম কনফারেন্সে এটুআই প্রকল্পের বিশেষজ্ঞগণ, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ঢাকা, নরসিংদী, গাজীপুর ও নারায়নগঞ্জ; ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রতিনিধিবৃন্দ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের প্রতিনিধি ও ডিআইজি, ঢাকা রেঞ্জ এর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

কনফারেন্সে সংযুক্ত সংশ্লিষ্টগণ এ বিষয়ে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এঁর অগ্রগামী ভুমিকা ও সময়োপযোগী পদক্ষেপকে সাধুবাদ জানান।

কনফারেন্স চলাকালে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে কর্মকর্তাগণ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button