আন্তর্জাতিক

জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকীতে ইতালীতে বিএনপির দোয়া ও মিলাদ মাহফিল

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

মিনহাজ হোসেন ইতালী থেকেঃ সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ইতালী শাখার উদ্যোগে ৩০ মে  রাজধানী রোমের মসজিদে মক্কি তে স্থানীয় সময় বাদ মাগরিব দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এতে ইতালী বিএনপির সভাপতি হাজী আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে ও সভা পরিচালনা করেন সংগ্রামী সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন।

অনুষ্ঠানে প্রয়াত শহীদ জিয়াউর রহমান এবং তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর আত্মার মাগফিরাত এবং বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদ এ মক্কির খতিব মুফতি ওয়ালি উল্লাহ।

The Daily Narsingdir Bani

এ সময় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ইতালী বিএনপির সাবেক সভাপতি শাহ মোঃ তাইফুর রহমান ছোটন, রোম মহানগর বিএনপির সভাপতি হুমায়ন কবির, ইতালি বিএনপির সহ সভাপতি হাসানুজ্জামান, আবুল কালাম, এডঃকামরুজ্জামান, মইনুল আলম খোকন, মাসুম বিল্লাহ, ফিরোজ খান,যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, রায়হান মোল্লা, আল আমিন, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, বিএনপি নেতা আবুল কাশেম পাটোয়ারী,যুবনেতা জাকির হোসেন গনি, মাহামুদুল হাসান, সিরাজ পঞ্চায়েত, মোহাম্মদ বাহার সহ ইতালি বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

দোয়া মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্যে ইতালী বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পিছনে মুক্তিযোদ্ধের ইতিহাসে জিয়াউর রহমান এক অনন্য নাম। পৃথিবী যতদিন থাকবে এই নাম ততদিন মানুষের কাছে স্মরনীয় হয়ে থাকবে। পাশাপাশি তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান শাহাদাৎ বার্ষিকী ও করোনাভাইরাসে আক্রান্ত  এবং মৃত সকলের জন্য আমরা ইতালী বি এন পির পক্ষ থেকে গভীর ভাবে শোক ও সমবেদনা জ্ঞাপন করছি।

পরে সাধারণ সম্পাদক ঢালী নাসির বলেন, ৩০ মে বাংলাদেশের মানুষের কাছে খুবই শোকাবহ একটি দিন। বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, বিএনপির প্রতিষ্ঠাতা, দেশের প্রথম নির্বাচিত সফল প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম। শহীদ জিয়াউর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও আত্মার মাগফিরাত করে তিনি বলেন, আজকের জাতীয় জীবনের চলমান সংকটে শহীদ জিয়ার প্রদর্শিত পথ ও আদর্শ বুকে ধারণ করেই সামনে এগিয়ে যেতে হবে এবং জাতীয় স্বার্থ এবং গনত্রন্ত্র পুনরুদ্ধারে ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে। তিনি বলেন, শহীদ জিয়াউর রহমানের আদর্শ উন্নয়ন ও অগ্রগতি এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষার নিশ্চয়তা দেয়।  তিনি গণতন্ত্র পুনরুদ্ধারে সকলকে আপসহীন নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে এবং গনত্রন্ত্র পুনরুদ্ধারে সকলকে ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তোলার আহবান জানান।

পরিশেষে মিলাদ মাহফিলে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত জিয়াউর রহমান এবং বর্তমানে অসুস্থ বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার সহোদর মরহুম আরাফাত রহমান কোকো সহ বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দদের জন্য বিশেষভাবে দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button