বিজ্ঞান ও প্রযুক্তি

অনলাইনে ‘রিয়েলমি সি থ্রি– দেশের সেরা পছন্দ’ লঞ্চ করলো রিয়েলমি

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

প্রেস বিজ্ঞপ্তি [ঢাকা, ১৮ মে, ২০২০]:বিশ্বের দ্রুততম বর্ধনশীল ব্র্যান্ড রিয়েলমি গতকাল ১৭ই মে অনলাইনে লাইভ লঞ্চিং ইভেন্টের মধ্য দিয়ে দেশের সেরা পছন্দ- রিয়েলমি সি থ্রি বাজারে আনার ঘোষণা দিয়েছে। ডিভাইসটিতে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা, ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ফিঙ্গারপ্রিন্ট আনলক। এছাড়াও, নতুন এ স্মার্টফোনটিতে বাংলাদেশে প্রথম শক্তিশালী হেলিও জি সেভেন্টি এআই গেমিং প্রসেসর ব্যবহার করা হয়েছে। দেশের বাজারে স্মার্টফোনটি মাত্র ১০,৯৯০ টাকায় পাওয়া যাবে।

উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে ২০১৮ সালের মাঝামাঝি সময় স্মার্টফোন বাজারে আবির্ভাব ঘটে টেক ট্রেন্ডসেটার ব্র্যান্ড রিয়েলমির। যাত্রা শুরুর পর, প্রতিষ্ঠানটি সর্বত্রই তরুণ প্রজন্মের স্মার্টফোন ব্যবহারকারীদের হৃদয় জয় করে নেয়। এ অনলাইন লঞ্চ নিয়ে রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ড ডিরেক্টর নিওন শি বলেন, ‘আমরা ‘ডেয়ার টু লিপ’ মূলমন্ত্রে প্রযুক্তিপ্রেমী তরুণদের ক্ষমতায়নে বিশ্বাসী। তরুণ প্রজন্মের জন্য ট্রেন্ডসেটিং ডিজাইনের সেরা পণ্য উন্মোচন করাই আমাদের লক্ষ্য।’

রিয়েলমি সি থ্রি- দেশের সেরা পছন্দ

ট্রিপল ক্যামেরা গেম মনস্টার হিসেবে বিশ্বব্যাপী পরিচিতি রিয়েলমি সি থ্রি ডিভাইসের পেছনে কৃত্রিম বৃদ্ধিমত্তার (এআই) ট্রিপল ক্যামেরা সেটআপ আছে। যেখানে রয়েছে ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। ডিভাইসটিতে ফ্রন্ট পোর্ট্রেটের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই ফ্রন্ট ক্যামেরা। ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের পাওয়ারফুল ব্যাটারির সাথে থাকছে অন্য ডিভাইজ চার্জ দেওয়ার জন্য রিভার্স চার্জিং অপশন এবং এতে থাকছে বাংলাদেশে প্রথম মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি সেভেন্টি এআই গেমিং প্রসেসর, যার মাধ্যমে ব্যবহারকারি যেকোন গ্রাফিক্স ইনটেনসিভ গেম খেলতে পারবেন। রিয়েলমি সি থ্রি-তে আছে ৬.৫ ইঞ্চির এইচডি+ মিনি ডিউ ড্রপ ডিসপ্লে, যা করনিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১০-ভিত্তিক রিয়েলমি ইউআই। ৩ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইটের রমে রিয়েলমি সি থ্রি পাওয়া যাবে ফ্রোজেন ব্লু এবং ব্লেজিং রেড – এ দুটি রঙে।

‘স্মার্টফোন+এআইওটি’ পণ্য নিয়ে কাজ করছে রিয়েলমি। প্রতিষ্ঠানটি এ বছর বিভিন্ন দামের ২০টিরও বেশি এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে। স্মার্টফোনের পাশাপাশি এসব পরিধেয় পণ্যের মধ্যে রয়েছে স্মার্টওয়াচ ও স্মার্ট ব্যান্ড। খুব শিগগিরই রিয়েলমি’র ব্যান্ড বাজারে পাওয়া যাবে।

রিয়েলমি ব্যান্ড ফিটনেস সচেতন মানুষের পাশাপাশি টেক-ট্রন্ডি লাইফস্টাইল বা জীবনধারার গুরুত্বপূর্ণ সঙ্গী। এই ব্যান্ডটি প্রতিদিনের ফিটনেস বিষয়ক কার্যক্রমের ট্র্যাক (রেকর্ড) রাখবে ও হৃৎকম্পন (হার্ট রেট) ও ঘুমের বিষয়টিও পর্যবেক্ষণ করবে। এর পাশাপাশি, বিভিন্ন সামাজিক অ্যাপ, এসএমএস, কলসহ আরও অনেক কিছু ব্যান্ডের ২.৪ সেন্টিমিটারের বড় কালার স্ক্রিনে প্রদর্শন করবে। রিয়েলমি ব্যান্ড আপনার ব্যক্তিগত ফ্যাশন উপকরণের পাশাপাশি দৈনন্দিন ফিটনেস অংশীদার হিসেবেও কাজ করবে।

রিয়েলমি সি থ্রি ডিভাইসটি আগামী ১৮ মে থেকে জনপ্রিয় ই-কমার্স সাইট ইভ্যালি ডট কম ডট বিডি– তে ফার্স্ট অনলাইন সেল অফারে মাত্র ১০,০০০ টাকায় পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button