নরসিংদী সদরনরসিংদীর খবরব্যবসা-বাণিজ্য

নরসিংদীর মাধবদীতে বকেয়া বেতনের  দাবীতে জজ ভূঞা গ্রুপের শ্রমিকদের বিক্ষোভ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : তিন মাসের বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে নরসিংদীর মাধবদীতে বিক্ষোভ করেছে জজ ভূঞা গ্রুপের গার্মেন্টস শ্রমিকরা। আজ রবিবার (১৯ এপ্রিল) সকাল এগারোটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে গাছের গুড়ি ও বিদ্যুতের খুটি ফেলে রাস্তা অবরোধ করে জজ ভূঞা গ্রুপের জেএস লিংক লিমিটেডি এর গার্মেন্টস শ্রমিকরা এই বিক্ষোভ করে। অবরোধে রাস্তার দুই পাশে আটকা পড়ে বিভিন্ন পণ্যবাহী ট্রাক, প্রাইভেট কার, রিকশা ও ভ্যান। বেলা সোয়া বারোটার দিকে মাধবদী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

বিক্ষোভকারী শ্রমিকরা জানায়, জজ ভূঞা গ্রুপের জেএস লিংক লিমিটেডের প্রায় তিন শতাধিক শ্রমিকের গত তিন মাসের বেতন, ভাতা বকেয়া রয়েছে। অনেকের আবার পাঁচ মাসেরও বেতন বকেয়া রয়েছে।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

শ্রমিকদের অভিযোগ- মালিকপক্ষ এই পর্যন্ত কয়েকদফা সময় দিয়েও নির্ধারিত দিনে বেতন না দিয়ে তাদেরকে ফিরিয়ে দিয়েছে। এ অবস্থায় অনাহারে- অর্ধাহারে তারা পরিবার পরিজন নিয়ে চরম মানবেতর জীবনযাপন করছে। বেতন না পাওয়ায় বাড়ি ভাড়া পরিশোধ করতে পারছেন না এবং নিজেদের বাড়িতেও ফিরে যেতে পারছেনা।  কোন প্রকার সুরাহা না পেয়ে তারা আজ বিক্ষোভে নামতে বাধ্য হয়েছে।
এ ব্যাপারে, জজ ভূঞা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার ফায়জুর রহমান জুয়েল ভূঞার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তা বন্ধ পাওয়া যায়।

তবে আগামী ২৫ এপ্রিলের মধ্যে শ্রমিকদের সমুদয় বকেয়া বিল পরিশোধ করে দেয়ার ব্যাপারে আশ্বাস দিয়েছেন মালিকপক্ষের লোকজন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button