অপরাধনরসিংদীর খবররায়পুরা

রায়পুরায় হতদরিদ্রের চাল কালো বাজারে বিক্রি করায় যুবলীগ নেতা বহিস্কার

শেয়ার করুনঃ
The Daily Narsingdir Bani
রায়পুরায় কালো বাজারে হতদরিদ্রের চাল বিক্রি করায় যুবলীগ নেতা রফিকুল ইসলাম বহিস্কার

বাণী রিপোর্ট: নরসিংদীর রায়পুরায় কালো বাজারে হতদরিদ্রের চাল বিক্রি করায় রফিকুল ইসলাম নামে এক যুবলীগ নেতাকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত রফিকুল ইসলাম রায়পুরা উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। সোমবার (১৩ এপ্রিল) জেলা যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামীম নেওয়াজ’র এক স্বাক্ষরিত পত্রে বহিস্কারাদেশ প্রদান করা হয়।

আদেশে উল্লেখ করা হয়, অত্যন্ত পরিতাপের বিষয় ভয়াভহ এই করোনা পরিস্থিতিতেও বাংলাদেশে কিছু কিছু চরম দু:খজনক ঘটনা ঘটছে। আমাদের প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগকে কলঙ্কিত করার চেষ্টা করে কেউ কোনদিন যেমন ছাড় পায়নি, তেমনি বর্তমানে রায়পুরা উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের বিরুদ্ধে নীতি, আদর্শ ও নৈতিকতা বিরোধী কর্মকা-ের জন্য উত্তর বাখরনগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক পদ ও দায়িত্ব থেকে বহিস্কার করা হল।
আদেশে আরো বলা হয়, নরসিংদী জেলা যুবলীগের সকল উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ইউনিটের সকল নেতা-কর্মীদের উদ্দেশ্যে জেলা যুবলীগের পক্ষ থেকে এ মর্মে ঘোষণা করা হচ্ছে যে, আপনারা সবাই সতর্ক থাকবেন, সজাগ থাকবেন, কোথাও যেন অনিয়ম ও বে-আইনী কাজ সংগঠিত না হয়।

বিশেষ করে বর্তমান পরিস্থিতিতে ত্রাণ সামগ্রী বিতরণ কোথাও কোন অনিয়ম হলে প্রশাসনকে জানানোর পাশাপাশি নরসিংদী জেলা যুবলীগকে অবগত করার অনুরোধ জানাচ্ছি এবং নরসিংদী জেলা যুবলীগের আওতাধীন কোন নেতাকর্মী এ ধরণের কোন হীন কর্মকা-ে জড়িত হলে সাথে সাথে সাংগঠনিকভাবে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, রবিবার (১২ এপ্রিল) দুপুরে খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় হতদরিদ্রের ১০ টাকা কেজি দরের চাল কালো বাজারে বিক্রির করায় নরসিংদীর রায়পুরা উপজেলার উত্তরবাখরনগর বাজার থেকে ডিলার মোঃ রফিকুল ইসলাম এবং ক্রেতা হালিম মিয়াকে গ্রেফতার করা হয়।
উক্ত ডিলারের গুদামে মজুদকৃত চালের মধ্যে ১৪ বস্তা চালের ঘাট্তি থাকায় ডিলার রফিকুল ইসলামকে আটক করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলাম। পরে তার বর্ণনা মতে স্থানীয় বাজারের একজন ব্যবসায়ীর কাছ থেকে ৩ বস্তা চাল উদ্ধার সহ দোকানদার হালিম মিয়াকেও আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ বুলবুল আহম্মেদ বাদী হয়ে রায়পুরা থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button