অপরাধনরসিংদীর খবরশিবপুর

শিবপুরে সামাজিক দূরত্ব বজায় না রাখায় ১১টি মামলা ও জরিমানা

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: করোনা পরিস্থিতিতে নরসিংদীর শিবপুরে অপ্রয়োজনে বাইরে ঘুরাফেরাসহ সামাজিক দূরত্ব বজায় না রাখায় ১১টি মামলাসহ জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনায় ও শিবপুর উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবীরের সার্বিক তত্ত্বাবধানে রবিবার (১২ এপ্রিল) এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় করোনা পরিস্থিতিতে অযথা বাইরে ঘুরাফেরা ও সামাজিক দূরত্ব বজায় না রেখে সরকারি নির্দেশনা অমান্য করায় উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে ৩ হাজার ৯’শ ৫০ টাকা জরিমানা করা হয়।

The Daily Narsingdir Baniউপজেলার বিরাজনগর বাজার, কুন্দারপাড়া বাসস্ট্যান্ড, চৈতন্যা বাসস্ট্যান্ড, হাজীবাগান মোড় ও বিভিন্ন জনাকীর্ণ স্থানে মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ঘরের বাইরে অপ্রয়োজনে যারা ঘুরাফেরা করছে তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখতে, যেসব দোকান বন্ধ রাখার নির্দেশ আছে তারা বাস্তবে তা মানছে কিনা, বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য-মূল্যের দাম ঠিক রাখাসহ নানাবিধ বিষয়ে তদারকি করা হয়।

এছাড়া সামাজিক দূরত্ব বজায় না রেখে অবহেলাজনিত কারণে সংক্রামক ব্যাধি বিস্তারে বাংলাদেশ দণ্ডবিধি ১৮৮ ধারা ও ২৬৯ ধারায় মোট ১১ টি মামলায় ৩ হাজার ৯’শ ৫০ টাকা অর্থদ- প্রদান করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সকলকে সচেতন হয়ে প্রাণপ্রিয় দেশটাকে করোনার ভয়াল থাবা হতে রক্ষা করার জন্য আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button