অপরাধনরসিংদীর খবররায়পুরা

রায়পুরার বাঁশগাড়ীতে জোড়পূর্বক বসত-বাড়ির গাছ কেটে প্রভাবশালীদের রাস্তা নির্মাণের চেষ্টা

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: নরসিংদী রায়পুরার চরাঞ্চল বাঁশগাড়ীতে সেনা সদস্যের (অব:) বসত-বাড়ির উপর দিয়ে জোড়পূর্ব্বক রাস্তা নির্মাণের চেষ্টা করছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। তারা সঙ্গবদ্ধ হয়ে বাড়ির মূল্যবান পনেরটি ফলজ, ঔষধি, বনজ গাছ ও বাঁশ-ঝাঁড় বে-আইনিভাবে কেটে ফেলেছে। ভুক্তভোগী সেনা সদস্য এ ব্যাপারে বাঁশগাড়ী পুলিশ ফাঁড়িতে সাধারণ ডায়েরী করেন। বাড়ির পাশ দিয়ে যুগ-যুগ ধরে পূর্বের সরকারি রাস্তা থাকা সত্বেও প্রভাবশালী মহলটি সেনা সদস্যের বাড়ির উপর দিয়ে নতুন রাস্তা নির্মাণের চেষ্টা করছে।

স্থানীয়রা জানায়, এলাকার সঙ্গবদ্ধ প্রভাবশালী ও দাঙ্গা সৃস্টিকারী আওলাদ হোসেন, ফজলু মেম্বার এবং বাহাউদ্দিন তাদের অনুসারীদের নিয়ে শনিবার (১১ এপ্রিল) দুপুরে সেনা সদস্যের বাড়ির গাছ কাটতে শুরু করে। সেনা সদস্য মহিউদ্দিন গাছ কাটায় তাদের বাধা দিলে ধারালো অস্ত্র উঁচিয়ে মৃত্যুর হুমকি দেয়। এসব মূল্যবান গাছ কেটে ফেলে।

The Daily Narsingdir Baniএ ব্যাপারে ভুক্তভোগী অবসরপ্রাপ্ত সেনা সদস্য মহিউদ্দিন জানান, প্রভাবশালীরা জোড়পূর্বক আমার বাড়ির উপর দিয়ে নতুন রাস্তা করার চেষ্টা চালাচ্ছে। পাশে একটি সরকারি রাস্তা রয়েছে। তাছাড়া আমার বাড়ির পাশে সরকারি হালটও রয়েছে, সে জায়গার উপর দিয়ে প্রয়োজন হলে নতুন রাস্তা করা যেতে পারে। কিন্তু প্রভাবশালী মহলটি উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার বাড়ির উপর দিয়ে নতুন রাস্তা তৈরির চেষ্টা করছে। এ ব্যাপারে আমি স্থানীয় পুলিশ ফাঁড়ি বাঁশগাড়ীতে সাধারণ ডায়েরী করেছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রভাবশালীরা পালিয়ে যায়। করোনা পরিস্থিতিতে কাজ বন্ধ রাখার জন্য পুলিশ এলাকার প্রভাবশালী মহলটির লোকজনকে নির্দেশনা দিয়েছেন। প্রভাবশালীদের হুমকির মুখে আমি নিরাপত্তা হীণতায় ভুগছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button