নরসিংদীর খবরস্বাস্থ্যকথা

স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে স্বাচিপ ও নরসিংদী জেলা পুলিশের ভ্রাম্যমান মেডিকেল টিম।

বাণী রিপোর্ট : “রোগী ডাক্তারের কাছে আসতে হবে না, ডাক্তার রোগীর কাছে যাবে”- এ প্রত্যয়ে স্বাস্থ্য সেবার উদ্যোগ গ্রহণ করেছে নরসিংদী জেলা পুলিশস্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে স্বাচিপ ও নরসিংদী জেলা পুলিশের ভ্রাম্যমান যৌথ মেডিকেল টিম কাজ করে যাচ্ছে।

পারফিউম ফ্যাক্টরি

গতকাল (১১ এপ্রিল) এবং আজ (১২ এপ্রিল) ২দিনে ৩০০জনকে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। নরসিংদী শহরের ইউএমসি জুট মিলস্ এলাকা, ব্রাহ্মন্দী শিক্ষা চত্বর, সংগীতা মোড়ে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

নরসিংদীতে লকডাউন চলছে, সীমান্ত প্রবেশ পথ বন্ধ। তাই অত্যাবশকীয় প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। এ অবস্থায় মানুষের স্বাস্থ্যগত অসুবিধা যাতে না হয় এজন্য টেলিফোনে বা এলাকায় গিয়ে জনগণকে স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও জেলা পুলিশের ভ্রাম্যমান যৌথ মেডিকেল টিম প্রতিদিন মাঠে কাজ করছে। জেলা পুলিশ জানায়, এখানে আমাদের ২টি এ্যাম্বুলেন্স, এমআই, ফ্রি ঔষধ সামগ্রী নিয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাথে যৌথভাবে প্রতিদিন এই টিমগুলো কাজ করবে। হট লাইন নাম্বারে যে কেউ ফোন করলে টেলিফোনে চিকিৎসা সেবা দিতে পারবে, প্রয়োজনে মানুষের দোড়গোড়ায় গিয়ে চিকিৎসা সেবা প্রদান করবে।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

গতকালের ন্যায় আজকেও ২টি এ্যাম্বুলেন্স, ২জন ডাক্তার, ২জন এমআই শহরের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে চিকিৎসা সেবা প্রদান করছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে এবং পরিধি আরো বাড়ানো হবে। জেলা পুলিশ ও স্বাচিপ এর সমন্বিত এ উদ্যোগটির প্রশংসা করেছেন নরসিংদীর সর্বস্তরের মানুষ। এ মানবিক উদ্যোগে সুফল পাচ্ছে সেবা গ্রহিতাগণ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Leave a Reply

Your email address will not be published.

Back to top button