সারাদেশস্বাস্থ্যকথা

ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত ৬জন, লকডাউন ঘোষণা

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়া জেলায় করোনা (কোভিড-১৯) ভাইরাসে আক্রান্ত ৬জন শনাক্ত হয়েছে। শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে মৃত্যু হয়েছে এক নারীর। এ পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়া জেলাব্যাপি লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসন। শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যা ৬টার পর থেকে লকডাউনের সিদ্ধান্ত কার্যকর করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে মোট ৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে প্রথম ১৫ জনের রিপোর্টে করোনা ‘নেগেটিভ’ আসে। শনিবার দুপুর পর্যন্ত আরও ৬ জনের পরীক্ষার রিপোর্ট পেয়েছে সিভিল সার্জনের কার্যালয়। এই ৬ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদিকে শনিবার সকালে জেলা শহরের কাউতলী এলাকায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু হয়েছে এক নারীর (৩৬)।

আজ দুপুরে সার্কিট হাউসে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ জানান, আখাউড়া উপজেলায় ৩ জন, সদর উপজেলায় ২ জন এবং নবীনগর ও বাঞ্ছারামপুর উপজেলায় ১ জন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়া জেলাকে লকডাউনের ঘোষণা দেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান। সন্ধ্যা ৬ টা থেকে লকডাউনের ঘোষণা কার্যকর হবে বলে জানানো হয়।

জেলা প্রশাসক জানান, করোনা ভাইরাসে আক্রান্ত জেলার ৬ জনকে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। লকডাউন চলাকালে জেলা থেকে কেউ বের হতে পারবেন না। অন্য এলাকার কেউ জেলায় প্রবেশ করতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button