সারাদেশস্বাস্থ্যকথা

ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত ৬জন, লকডাউন ঘোষণা

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়া জেলায় করোনা (কোভিড-১৯) ভাইরাসে আক্রান্ত ৬জন শনাক্ত হয়েছে। শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে মৃত্যু হয়েছে এক নারীর। এ পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়া জেলাব্যাপি লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসন। শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যা ৬টার পর থেকে লকডাউনের সিদ্ধান্ত কার্যকর করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে মোট ৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে প্রথম ১৫ জনের রিপোর্টে করোনা ‘নেগেটিভ’ আসে। শনিবার দুপুর পর্যন্ত আরও ৬ জনের পরীক্ষার রিপোর্ট পেয়েছে সিভিল সার্জনের কার্যালয়। এই ৬ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদিকে শনিবার সকালে জেলা শহরের কাউতলী এলাকায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু হয়েছে এক নারীর (৩৬)।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

আজ দুপুরে সার্কিট হাউসে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ জানান, আখাউড়া উপজেলায় ৩ জন, সদর উপজেলায় ২ জন এবং নবীনগর ও বাঞ্ছারামপুর উপজেলায় ১ জন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়া জেলাকে লকডাউনের ঘোষণা দেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান। সন্ধ্যা ৬ টা থেকে লকডাউনের ঘোষণা কার্যকর হবে বলে জানানো হয়।

জেলা প্রশাসক জানান, করোনা ভাইরাসে আক্রান্ত জেলার ৬ জনকে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। লকডাউন চলাকালে জেলা থেকে কেউ বের হতে পারবেন না। অন্য এলাকার কেউ জেলায় প্রবেশ করতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button