নরসিংদীর খবরস্বাস্থ্যকথা

স্বাস্থ্য সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে ভ্রাম্যমান চিকিৎসা সেবা চালু করেছে নরসিংদী জেলা পুলিশ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে ভ্রাম্যমান চিকিৎসা সেবা চালু করেছে নরসিংদী জেলা পুলিশ । ব্যতিক্রম ও সৃজনশীল এ উদ্যোগটি গ্রহন করেছেন নরসিংদী পুলিশ সুপার। শনিবার (১১ এপ্রিল) থেকে এ সেবা কার্যক্রম চালু করা হয়।

নরসিংদী পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম(বার),পিপিএম এর সার্বিক সহযোগিতায় স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ),নরসিংদী শাখার সমন্বয়ে নরসিংদী জেলায় ফ্রি ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা প্রদান টিম গঠন করা হয়েছে।পুলিশ সূত্র জানায়, নরসিংদী জেলায় লকডাউন চলছে, সীমান্ত প্রবেশ পথ বন্ধ তাই অত্যাবশকীয় প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। মানুষের স্বাস্থ্যগত অসুবিধা যাতে না হয় এজন্য টেলিফোনে বা গিয়ে জনগণের স্বাস্থ্য সেবা দেয়ার এই নতুন উদ্যোগ।

২টি এ্যাম্বুলেন্স, এমআই, ফ্রি ঔষধ সামগ্রী নিয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাথে যৌথভাবে প্রতিদিন এই টিমগুলো কাজ করবে।হট লাইন নাম্বারে যে কেউ ফোন করলে টেলিফোনে চিকিৎসা সেবা দিতে পারবে প্রয়োজনে মানুষের দ্বারপ্রান্তে গিয়ে চিকিৎসা সেবা প্রদান করবে।

“রোগী ডাক্তারের কাছে আসতে হবে না,ডাক্তার রোগীর কাছে যাবে” -এই বিষয়কে মূল প্রতিপাদ্য করে এই সৃজনশীল উদ্যােগ গ্রহণ করেছে নরসিংদী জেলা পুলিশ।আজকে ২টি এ্যাম্বুলেন্স, ২জন ডাক্তার, ২জন এমআই শহরের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে চিকিৎসা সেবা প্রদান করছে।এ কার্যক্রম অব্যাহত থাকবে এবং পরিধি আরো বাড়ানো হবে।

Perfume Factory

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker