জাতীয়

ত্রাণ বিতরণে তৃণমূল পর্যায়ের দুর্নীতি পর্যবেক্ষণ করবে দুদক

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী ডেস্ক: করোনা পরিস্থিতিতে দুর্নীতি দমন কমিশন (দুদক) দেশের তৃণমূল পর্যায়ের দুর্নীতি দমন করতে নিবিড়ভাবে ত্রাণ বিতরণ পর্যবেক্ষণ করবে। জাতির এই ক্রান্তিলগ্নে কতিপয় অসাধু ব্যক্তি সরকার প্রদত্ত কর্মসূচির ত্রাণ সামগ্রী বিতরণে অনিয়ম-দুর্নীতির আশ্রয় নিয়েছে। দুর্নীতি দমন কমিশন বিভিন্ন গণমাধ্যম ও দুদকের নিজস্ব গোয়েন্দার মাধ্যমে অবহিত হয়েছে। দুদকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

দুদক জানায়, কমিশনের প্রতিটি সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তারা স্থানীয় জেলা প্রশাসকদের সাথে সমন্বয় করে ত্রাণ বিতরণ কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে। সরকারের সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচিতে কোনো অবস্থাতেই দুর্নীতির ন্যূনতম সুযোগ দেয়া হবে না বলে হুশিয়ারি দিয়েছে কমিশন।

কমিশন আরো সিদ্ধান্ত নিয়েছে, এ জাতীয় ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে অবৈধ উপায়ে কোনো ব্যক্তি যদি আয়-বহির্ভূত সম্পদ অর্জন করেন, তাহলে তাদেরকেও আইনের আওতায় আনা আনা হবে।

এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দুদকের সকল বিভাগীয় কার্যালয় ও সমন্বিত জেলা কার্যালয়সমূহকে এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। সরকারের সামাজিক নিরাপত্তামূলক যে কোনো কর্মসূচিতে দুর্নীতির মতো অপরাধ প্রশ্রয় দেবে না কমিশন। বাংলাদেশের সংবিধান অনুযায়ী অনুপার্জিত আয় ভোগ করার কোনো সুযোগ নেই। দুদক কাউকে অনুপার্জিত আয় ভোগ করার সুযোগ দেবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button