নরসিংদীর খবর

নরসিংদী ৯ এপ্রিল বৃহস্পতিবার থেকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন

শেয়ার করুনঃ
The Daily Narsingdir Bani

বাণী রিপোর্টঃ নরসিংদী জেলাকে ৯ এপ্রিল বৃহস্পতিবার থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটি,নরসিংদী জেলার সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন আজ ৮ এপ্রিল এক গণ-বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।
গণবিজ্ঞপ্তিতে তিনি বলেন,প্রাণঘাতী করোনা ভাইরাস(কোভিট-১৯)সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় ও জরুরি সুরক্ষার প্রয়োজনে দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণের লক্ষ্যে ৯ এপ্রিল ২০২০ থেকে পরবর্তী না দেওয়া পর্যন্ত নরসিংদী জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হলো।
এক্ষেত্রে ভিন্ন জেলা হতে পার্শ্ববর্তী জেলায় গমনের উদ্দেশ্যে ট্রানজিট হিসেবে জেলার জাতীয় মহাসড়ক ব্যবহার ব্যতীত জেলা ও উপজেলার যে কোন সীমানা দিয়ে প্রবেশ ও প্রস্থানে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।
এসময়ে সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান, গণজমায়েত,গণপরিবহন এবং দিনরাতে জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। তবে জরুরী পরিসেবা যেমন চিকিৎসা,খাদ্যদ্রব্য সরবরাহ ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে। জনস্বার্থে জারীকৃত এ আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
ঘোষণার পর পরই জেলাব্যপী ত্ৎপর হয়ে উঠে পুলিশ। সন্ধ্যার পূর্বেই জনচলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button