নরসিংদী সদরনরসিংদীর খবরপলাশরায়পুরাস্বাস্থ্যকথা

নরসিংদীতে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত, এলাকা লকডাউন

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniমোঃ আকিব রাসেল: নরসিংদী জেলায় ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। বুধবার (৮ এপ্রিল) নরসিংদীর ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের মালী হিসেবে কর্মরত জুয়েল মিয়া (৩৫) করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। তার বাড়ি রায়পুরা উপজেলার ডৌকারচর গ্রামে।

সিভিল সার্জন জানান, করোনা উপসর্গ দেখা দেয়ার পর দুইদিন আগে তার নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ পাঠানো হয়। সেখান থেকে আজ বুধবার দুপুরে তার করোনা পজেটিভ বলে জানানো হয়।

জেলা হাসপাতালে কর্মরত ওই মালি প্রতিদিন রায়পুরার ডৌকার চরের নিজ বাড়ি থেকে হাসপাতালে এসে দায়িত্ব পালন করে থাকেন। এখন তাকে আইসোলেশনে পাঠানো হবে। আর তার সংস্পর্শে যারা এসেছিলেন তাদের কোয়ারেন্টিনে রেখে তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হবে। এদিকে ডৌকার চর গ্রাম লকডাউন করা হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

উল্লেখ্য, জেলায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায় পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া গ্রামে। মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে করোনায় আক্রান্ত ব্যক্তিকে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে। তিনি নারায়ণগঞ্জের একটি গার্মেন্টস মসজিদে ইমামতি করতেন। একই দিনে রায়পুরায় রফিকুল (৩৯) নামে আরো একজন করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সন্ধান পাওয়া যায়। তিনি রায়পুরা উপজেলার পলাশতুলী ইউনিয়নের শাহাপুর গ্রামের বাসিন্দা। নারায়ণগঞ্জের একটি ঔষধ কোম্পানিতে তিনি চাকুরীরত ছিলেন।

এদিকে করোনা আক্রান্তের ঘটনায় পলাশ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া গ্রাম ও আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়। আক্রান্ত ইমামের সংস্পর্শে আসা তার পরিবারের ৯ জনকে উপজেলার সানেরবাড়ি উচ্চ বিদ্যালয়ে হোম-কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে আইসিডিআর-এ পাঠানো হয়েছে। এছাড়া আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা মানুষের পরিচয় শনাক্তের কাজ চলছে।

রায়পুরা উপজেলার পলাশতলী ইউনিয়নের শাহপুর গ্রামের রফিকুল ইসলাম আক্রান্তের ঘটনায় তাকে আইসোলশেনে পাঠানো হয়েছে। একই সাথে আক্রান্ত ব্যক্তির পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখাসহ পুরো গ্রামটি লক-ডাউন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button